খুলনা | শনিবার | ২১ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬ |

Shomoyer Khobor

বিভাগীয় পর্যায়ে মৌসুমী প্রতিযোগিতার  সমাপনী ও পুরস্কার বিতরণ  

প্রতিযোগিতার মাধ্যমে শিশুদের মেধার বিকাশ ঘটবে : ডিসি

তথ্য বিবরণী   | প্রকাশিত ১২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৪৫:০০

প্রতিযোগিতার মাধ্যমে শিশুদের মেধার বিকাশ ঘটবে : ডিসি

 
বিভাগীয় পর্যায়ে মৌসুমী প্রতিযোগিতার সমাপনী, সনদপত্র ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান গতকাল বুধবার বিকেলে খুলনার বয়রা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ শিশু একাডেমী খুলনা এই অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে প্রধান অতিথি খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, শিক্ষার্থীদের শারীরিক সুস্থতার জন্য সকল প্রতিযোগিতাই গুরুত্বপূর্ণ। প্রতিযোগিতার মাধ্যমে শিশুদের মেধার বিকাশ ঘটবে। পড়াশুনার প্রতি শিক্ষার্থীদের বেশি যতœবান হতে হবে। তিনি বলেন, সরকার শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছে। মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকতে হবে। এজন্য অভিভাবকদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।  শিশুদের অধিকার বাস্তবায়নে পিতা-মাতা, পরিবার ও সমাজের প্রত্যেকের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।  
খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন নড়াইল জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ ওয়ালিউর রহমান। স্বাগত জানান খুলনা জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আবুল আলম। এ সময় বিভিন্ন জেলার শিশু বিষয়ক কর্মকর্তা উপস্থিত ছিলেন। পরে প্রধান অতিথি বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন।   
দলীয় অভিনয়, দেয়ালিকা, উপস্থিত বিতর্ক, দেশাত্মবোধক, জ্ঞান জিজ্ঞাসা ও দলীয় লোকনৃত্য এই ছয়টি প্রতিযোগিতায় খুলনা বিভাগের ১০ জেলার প্রায় দুইশ’ ৪০ জন শিক্ষার্থী অংশ নেন। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ










খুলনায় তৎপর ৮টি গ্রুপ 

খুলনায় তৎপর ৮টি গ্রুপ 

২১ সেপ্টেম্বর, ২০১৯ ০১:২০




ব্রেকিং নিউজ











‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

২১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৪৩