খুলনা | রবিবার | ২২ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬ |

Shomoyer Khobor

প্রস্তুতিতে জিম্বাবুয়ের কাছে হারের হতাশা মুশফিক-সাব্বিরদের

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৩৬:০০

জিম্বাবুয়ের প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের জার্সিতে নামার সুযোগ পান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দলে থাকা চার ক্রিকেটার সাব্বির হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন ও ইয়াসিন আরাফাত। নাম না থাকলেও হুট করে ব্যাটিংয়ে নামেন মুশফিকুর রহিমও। এই পাঁচজনকে নিয়েও স্বাগতিকরা জিততে পারেনি, এমনকি তাদের প্রস্তুতি যে খুব ভালো হয়েছে সেটাও নয়। ম্যাচের ফলাফলে জিম্বাবুয়ের কাছে ৭ উইকেটের বড় ব্যবধানেই হেরেছে বিসিবি একাদশ। গতকাল বুধবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়। প্রথমে ব্যাট করা সাইফ হাসানের নেতৃত্বে বিসিবি নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৪২ রান করে। জবাবে ১৭.২ ওভারে তিন উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় জিম্বাবুয়ে।
১৪৩ রানের লক্ষে খেলতে নেমে ব্র্যান্ডন টেইলরের ৪৪ বলে অপরাজিত ৫৭ ও হ্যামিল্টন মাসাকাদজার ২৩ বলে ৩১ রানের সুবাদে শুরুটা ভালো হয় জিম্বাবুয়ের। আর শেষ দিকে টিমেসেন মারুমার ২৮ বলে ঝড়ো ৪৬ রান দলটিতে সহজ জয় পাইয়ে দেয়। বাংলাদেশি বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন স্পিনার আফিফ হোসেন। তিনি একাই জিম্বাবুয়ের তিন উইকেট তুলে নেন।
এর আগে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বিসিবি। এদিন বিসিবির হয়ে কেউই বড় কোনো স্কোর করতে পারেননি। সর্বোচ্চ ৩০ রান আসে সাব্বির রহমানের ব্যাট থেকে। যদিও এই সংগ্রহ করতে তিনি ৩১টি বল খেলেন। একটি মাত্র বাউন্ডারি ছিল, ছক্কা। এছাড়া মুশফিকুর রহিম ২৬ বলে ২৬ করেন। আর দুই ওপেনার সাইফ ও মোহাম্মদ নাঈমের ব্যাট থেকে আসে যথাক্রমে ২১ ও ২৩ রান করে। জিম্বাবুয়ে বোলারদের মধ্যে শেন উইলিয়ামস সর্বোচ্চ ৩টি উইকেট পান। নেভিল মাদজিভা নেন দু’টি উইকেট। আর কাইল জারভিস ও তেন্দাই চাতারা একটি করে উইকেট ভাগ করে নেন। আগামী ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ত্রিদেশীয় সিরিজ। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক বাংলাদেশ ও জিম্বাবুয়ে মাঠে নামবে। টুর্নামেন্টে তৃতীয় দল আফগানিস্তান।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ






বিপুল পরিমান ইয়াবা গাঁজাসহ গ্রেফতার ৮

বিপুল পরিমান ইয়াবা গাঁজাসহ গ্রেফতার ৮

২২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৫৫