খুলনা | রবিবার | ২২ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬ |

Shomoyer Khobor

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেট

লঙ্কানদের হারিয়ে গ্র“প সেরা যুবা টাইগাররা

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০:০০

লঙ্কানদের হারিয়ে গ্র“প সেরা যুবা টাইগাররা

এশিয়া অনূর্ধ্ব-১৯ কাপে গ্র“প পর্বে নিজেদের শেষ ম্যাচেও জয় তুলে নিয়েছে বাংলাদেশ। স্বাগতিক শ্রীলঙ্কাকে ৪২ রানে হারিয়ে দাপুটে এই জয় পায় টাইগার যুবারা। আর আগেই সেমিফাইনাল নিশ্চিত করা দলটি ‘বি’ গ্র“পের সবকটি ম্যাচ জিতে গ্র“প চ্যাম্পিয়ন হলো। প্রতিযোগিতার প্রথম সেমিফাইনালে আগামীকাল শুক্রবার আফগানিস্তানের মুখোমুখি হবে যুবারা। 
মঙ্গলবার মোরাতুয়ায় প্রথমে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৭৩ রান করে। জবাবে ৪৭.৪ ওভারে ২৩১ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কার যুব দলটি। লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশি বোলারদের তোপে পড়ে লঙ্কান ব্যাটসম্যানরা। দলের কোনো ব্যাটসম্যানই হাফসেঞ্চুরির দেখা পাননি। সর্বোচ্চ ৪২ রান করেন রোহান সঞ্জয়। আর ৩৩ রান করে আসে অধিনায়ক নিপুন পেরেরা ও কামিল মিশারার ব্যাট থেকে। টাইগার বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩ উইকেট পান রাকিবুল হাসান। দুই উইকেট করে দখল করেন আশরাফুল ইসলাম ও শরিফুল ইসলাম। আর শামীম হোসেন ও মৃতুঞ্জয় চৌধুরী একটি করে উইকেট পান।
এর আগে টসে জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার মাহমুদুল হাসান জয়ের সেঞ্চুরির সুবাদে বড় সংগ্রহ পায় বাংলাদেশ। উইকারামাসিংহের বলে আউট হওয়ার আগে তিনি ১৪০ বলে ১২টি চার ও দুটি ছক্কায় ১২৬ রানের অন্যবদ্য ইনিংসটি খেলেন। দলের হয়ে এছাড়া ৫০ রান করেন তৌহিদ হৃদয়। লঙ্কান বোলারদের মধ্যে তিন উইকেট পান দিলশান মদুশঙ্কা ও আশিয়ান ড্যানিয়েল।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ






বিপুল পরিমান ইয়াবা গাঁজাসহ গ্রেফতার ৮

বিপুল পরিমান ইয়াবা গাঁজাসহ গ্রেফতার ৮

২২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৫৫