খুলনা | রবিবার | ২২ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬ |

Shomoyer Khobor

আন্তর্জাতিক প্রীতি ফুটবল

বড় জয় আর্জেন্টিনার : হারলো ব্রাজিল

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০:০০

বড় জয় আর্জেন্টিনার : হারলো ব্রাজিল

আন্তর্জাতিক প্রীতি ফুটবলে ভিন্ন দুই ম্যাচে একই দিনে মাঠে নেমেছিলো ল্যাটিন আমেরিকার দুই ফুটবল শক্তি আর্জেন্টিনা ও ব্রাজিল। গতকাল বুধবার অনুষ্ঠিত এই ম্যাচে মেক্সিকোর বিপক্ষে ৪-০ গোলের বড় জয় পায় আর্জেন্টিনা। তবে একই দিন পেরুর কাছে ০-১ গোলের ব্যবধানে পরাজিত হয়েছে ব্রাজিল। 
বুধবার বাংলাদেশ সময় সকালে যুক্তরাষ্ট্রের টেক্সাসের আলামোদোমে স্টেডিয়ামে লিওনেল মেসিবিহীন আর্জেন্টিনার চারটি গোলই আসে খেলার প্রথমার্ধে। লাউতারো মার্টিনেজের হ্যাটট্রিকে মেক্সিকোকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে আলবিসেলেস্তেরা। অন্য গোলটি লিয়ান্দ্রো পারেদেসের। 
ম্যাচের ১৭ মিনিটের মাথায় দলের হয়ে প্রথম গোলটি করেন মার্টিনেজ। পাঁচ মিনিট পর আবারও দলকে এগিয়ে দেন ইতালিয়ান দল ইন্টার মিলানের হয়ে খেলা এই তারকা। ৩৩ মিনিটের মাথায় পেনাল্টি পেলে আর্জেন্টিনার হয়ে তৃতীয় গোলটি তুলে নেন প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) মিডফিল্ডার লিয়ান্দ্রো পারেদেস। ৩৯তম মিনিটে ইন্টার ফরোয়ার্ড মার্টিনেজ তুলে নেন হ্যাটট্রিক। এতে ৪-০তে এগিয়ে যায় লিওনেল স্কালোনির শিষ্যরা। শেষার্ধে আর কোনও গোল না হলে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বড় জয় নিয়েই মাঠ ছাড়ে।
এদিকে ১৭ ম্যাচ পর অবশেষে হারের স্বাদ পেলো ব্রাজিল। আন্তর্জাতিক প্রীতি ফুটবলে সেলেসাওদের ১-০ গোলে হারিয়েছে পেরু। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলস মেমোরিয়াল কলিসিয়ামে মুখোমুখি হয় কোপা আমেরিকার দুই ফাইনালিস্ট।  সমানে পাল্লা দেয়া দুই দলের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য। ৮৫ মিনিটে পেরুর হয়ে জয়সূচক গোলটি করেন লুইস আব্রাম।  ইয়োতুনের ফ্রি-কিক থেকে তিন ম্যাচ পর পেরুর জয় এনে দেন আব্রাম। নেইমার, ফিলেপে কুতিনহো, রর্বাতো ফিরমিনোরা থাকা স্বত্বেও শেষ পর্যন্ত মাথা নত করে মাঠ ছাড়তে হয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন দলটির।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ






বিপুল পরিমান ইয়াবা গাঁজাসহ গ্রেফতার ৮

বিপুল পরিমান ইয়াবা গাঁজাসহ গ্রেফতার ৮

২২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৫৫