খুলনা | রবিবার | ১৭ নভেম্বর ২০১৯ | ৩ অগ্রাহায়ণ ১৪২৬ |

Shomoyer Khobor

খুবি অফিসার্স কল্যাণ পরিষদের নব-নির্বাচিতদের অভিষেক 

খুলনার উন্নয়নে প্রধানমন্ত্রী প্রতিশ্র“ত সব অঙ্গীকারই পূরণ হয়েছে : সিটি মেয়র

খবর বিজ্ঞপ্তি | প্রকাশিত ১০ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৫১:০০

খুলনার উন্নয়নে প্রধানমন্ত্রী প্রতিশ্র“ত সব অঙ্গীকারই পূরণ হয়েছে : সিটি মেয়র

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন আ’লীগ সরকার যতোবার ক্ষমতায় এসেছে খুলনার উন্নয়ন ত্বরান্বিত হয়েছে। খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান সরকারিকরণ ও নতুন সরকারি শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনসহ খুলনার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতোগুলো প্রতিশ্রুতি দিয়েছেন তার  সবগুলোই ইতোমধ্যে পূরণ হয়েছে। তিনি আরও বলেন খুলনায় শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রক্রিয়াও শুরু হয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ দ্রুত এগিয়ে চলেছে এবং সর্বত্রই উন্নয়নের ছোঁয়া লেগেছে।
তিনি গতকাল সোমবার বিকেল সাড়ে ৩ টায় বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবন মিলনায়তনে খুলনা বিশ্ববিদ্যালয় অফিসার্স কল্যাণ পরিষদের নব-নির্বাচিত নির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
তিনি বলেন খুলনা বিশ্ববিদ্যালয় আমাদের সবার অহঙ্কার। এ বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক র‌্যাংকিংয়ে স্থান পাওয়ায় খুলনাবাসী হিসেবে আমরা সবাই গর্বিত। এই অনুকূল পরিবেশ ধরে রেখে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বিশ্ববিদ্যালয়ের সম্প্রসারণের জন্য জমি অধিগ্রহণের ব্যাপারে তিনি তাঁর পক্ষ থেকে সম্ভব সহায়তার আশ্বাস দেন। 
সিটি মেয়র খিুলনা বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে অফিসার্স কল্যাণ পরিষদকে নিবেদিত ভাবে কাজ করে যাওয়ার আহবান জানান এবং তাদের ন্যায়সঙ্গত প্রাপ্য দাবি পূরণে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পদক্ষেপ গ্রহণ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। 
অভিষেক অনুষ্ঠানের উদ্বোধক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টাই খুলনা বিশ্ববিদ্যালয়কে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ে সকলের সহযোগিতায় একটি পরিবারের মতো পরিবেশ সৃষ্টি হয়েছে। এখানে এক সময় রাজার মতো শাসন ছিলো। যার ফলে যার যার অবস্থানগত সম্মান ও মর্যাদা পাওয়া কঠিন হয়ে পড়েছিলো। অদৃশ্য দেয়াল তৈরি হয়ে ছিলো। আজ এ সব কিছুর অবসান হয়েছে। তিনি কর্মকর্তাদের যে সমস্ত সমস্যা রয়েছে তা যথাযথভাবে বিবেচনার আশ্বাস দেন। 
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস। অফিসার্স কল্যাণ পরিষদের নবনির্বাচিত সভাপতি উপ-পরিচালক শেখ মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন উপ-রেজিস্ট্রার জিএম লুৎফর রহমান, পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক সহকারী রেজিস্ট্রার তানভীর হোসেন বাবু, নির্বাহী সদস্য সেকশন অফিসার মুহাম্মদ রফিকুল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পরিষদের সাধারণ সম্পাদক উপ রেজিস্ট্রার মোঃ তারিকুজ্জামান লিপন। অনুষ্ঠানে প্রধান অতিথি কেসিসি মেয়র ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং বিশেষ অতিথিবৃন্দকে পরিষদের পক্ষ থেকে ক্রেস্ট উপহার দেওয়া হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সর্বস্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ