নতুন মুখ ইয়াসিন : ফিরেছেন আফিফ-মেহেদী : বাদ মিরাজ


টেস্ট সিরিজ শেষ। এবার তিনজাতি টি-টোয়েন্টি সিরিজের জন্য নামছে বাংলাদেশ। এই সিরিজের জন্য বাংলাদেশ দলের ১৩ সদস্যের নাম ঘোষণা করেছে বিসিবি। সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য এই দল ঘোষণা করা হয়েছে। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচের বাংলাদেশ দলে সুযোগ পেয়েছেন তরুণ পেসার ইয়াসিন আরাফাত। আগামী বছর টি- টোয়েন্টি বিশ্বকাপের দিকে তাকিয়ে দলে আনা হয়েছে অনেক পরিবর্তন।
দলে জায়গা না পাওয়াদের মধ্যে উল্লেখযোগ্য নাম মেহেদী হাসান মিরাজ ও রুবেল হোসেন। বাংলাদেশ সবশেষ টি-টোয়েন্টি খেলেছিল গত ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। সেই দল থেকে এবারের দলে আরও নেই আরিফুল হক, আবু হায়দার রনি, মোহাম্মদ মিঠুন ও নাজমুল ইসলাম অপু। তামিম ইকবাল আছেন ছুটিতে। আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে আগামী শুক্রবার শুরু হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজের প্রাথমিক পর্বে সব দল পরস্পরের মুখোমুখি হবে দুইবার করে। শীর্ষ দুই দল খেলবে  ফাইনালে।
ইয়াসিনের দলে জায়গা পাওয়াকে একরকম চমকই বলা যায়। সম্প্রতি বাংলাদেশ ইমার্জিং দলের হয়ে শ্রীলঙ্কা ইমার্জিয়ের বিপক্ষে সিরিজে তার পারফরম্যান্স খুব ভালো নয়। তবে গত জুলাইয়ে একটি লিস্ট ‘এ’ ম্যাচে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের জয়ে অবদান রেখেছিলেন ৩ উইকেট নিয়ে।
টি-টোয়েন্টি দলে ফিরেছেন তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন ও  আরেক অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান। গত বছর শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে একটি করে ম্যাচ খেলেছিলেন দু’জনই। টি-টোয়েন্টি দলে ফিরেছেন টেস্ট দলের নিয়মিত সদস্য তাইজুল ইসলামও। এখনও অবশ্য টি-টোয়েন্টি খেলা হয়নি তার। তবে আগে সুযোগ পেয়েছিলেন স্কোয়াডে।
টি-টোয়েন্টির এই দলের ব্যাটিং বিভাগে বাংলাদেশ দল বড় কোনো বদল আনেনি। পরিচিত সব মুখগুলোই খেলছেন এই সিরিজে। পেস বোলিং বিভাগ সামাল দেবেন মুস্তাফিজুর রহমান ও সাঈফ উদ্দিন। এই দুইয়ের সঙ্গে নতুন পেসার হিসেবে অন্তভুক্তি হচ্ছে ইয়াসিন আরাফাত মিশুর।
টি-টোয়েন্টি সিরিজের সাত ম্যাচের মধ্যে তিনটি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ফাইনাল সহ বাকি চারটি ম্যাচ হবে মিরপুরে শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। টুর্নামেন্টের ফাইনাল হবে ২৪ সেপ্টেম্বর।
বাংলাদেশ টি-টোয়েন্টি দল: সাকিব (অধিনায়ক), সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, শেখ মেহেদি হাসান, সাঈফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান ও ইয়াসিন আরাফাত মিশু।
 


footer logo

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।