খুলনা | রবিবার | ২২ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬ |

Shomoyer Khobor

সেপ্টেম্বরের মধ্যে নগর ও জেলা যুবলীগের সম্মেলন করতে কেন্দ্রে নির্দেশনা

আল মাহমুদ প্রিন্স  | প্রকাশিত ২৯ অগাস্ট, ২০১৯ ০১:১০:০০

আগামী সেপ্টেম্বরের মধ্যে নগর ও জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন করতে খুলনার নেতাদের বিশেষ নির্দেশনা দিয়েছেন যুবলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে নগর ও জেলা যুবলীগের সম্মেলন করতে খুলনার দায়িত্বশীল নেতাদের এক মাস সময় বেঁধে দেয়া হয়েছে। সেপ্টেম্বরে সম্মেলনের সংবাদ শুনে পদপ্রত্যাশীদের মধ্যে ফিরে পেয়েছে চাঞ্চল্য। দেখা দিয়েছে ব্যস্ততা।  
দলীয় সূত্রে জানা গেছে, গত ২৬ আগস্ট সকাল ১০টায় যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়ে খুলনাসহ ১০ জেলার শীর্ষ নেতাদের নিয়ে এক সভা অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ সভাপতিত্ব করেন। বৈঠকে খুলনার নেতাদের কাছে সম্মেলনের দিনক্ষণ জানতে চাওয়া হয়। খুলনার নেতারা বলেন, শেখ পরিবার ও স্থানীয় আ’লীগ নেতাদের মতামতের ভিত্তিতে সম্মেলনের তারিখ জানানো হবে। পরে সেপ্টেম্বরে নগর ও জেলা যুবলীগের সম্মেলন করতে তাদের এক মাসের সময় বেঁধে দিয়েছেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। সভায় উপস্থিত ছিলেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শহিদ সেরনিয়াবাদ ও আতাউর রহমান আতা, দপ্তর সম্পাদক কাজী আনিছুর রহমানসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ। খুলনার নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন নগর যুবলীগের আহ্বায়ক এড. সরদার আনিসুর রহমান পপলু, জেলা যুবলীগের সভাপতি মোঃ কামরুজ্জামান জামাল। সভায় নগর যুবলীগের আওতাধীন ৩১টি ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্ধারণ করতে নির্দেশনা দেওয়া হয়। এছাড়া জেলা যুবলীগের আওতাধীন ৯টি থানা কমিটি থেকে কাউন্সিলর নির্ধারণ করতে বলা হয়েছে। জেলা যুবলীগের সম্মেলনে ৯ উপজেলায় ২৫ জন করে কাউন্সিলর থাকবে। কাউন্সিলরের তালিকায় রয়েছে জেলা কমিটির ৭১ সদস্যর নাম। সব মিলিয়ে ২৯৬ জন কাউন্সিলরের নাম তালিকায় পাঠানো হয়।  
জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি পদে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ মোঃ আবু হানিফ, জেলা যুবলীগ সহ-সভাপতি আজিজুল হক কাজল, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক চৌধুরী মোহাম্মদ রায়হান ফরিদ, জেলা যুবলীগ যুগ্ম-সাধারণ সম্পাদক সরদার জাকির হোসেন ও যুগ্ম-সাধারণ সম্পাদক অজিত বিশ্বাস এবং সাধারণ সম্পাদক পদে জেলা যুবলীগের দপ্তর সম্পাদক আসাদুজ্জামান রিয়াজ, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও রূপসা উপজেলা যুবলীগের আহ্বায়ক এবিএম কামরুজ্জামান, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জসীম উদ্দিন বাবু, জেলা যুবলীগের প্রচার সম্পাদক জলিল তালুকদার, জেলা যুবলীগের সহ-সম্পাদক জামিল খাঁন, জেলা ছাত্রলীগ সাবেক সাংগঠনিক সম্পাদক হারুন অর রশীদ, জেলা সৈনিক লীগ সভাপতি ও সাবেক ছাত্রলীগ নেতা এস এম ফরিদ রানা, জেলা যুবলীগের সহ-ক্রীড়া সম্পাদক বেগ আমীনের নাম শোনা যাচ্ছে। এছাড়া নেতৃত্ব প্রত্যাশীদের মধ্যে সাবেক ছাত্রনেতা মাহফুজুর রহমান সোহাগ, বটিয়াঘাটার গঙ্গারামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাবেক ছাত্রনেতা শেখ হাদি-উজামান হাদী ও সাবেক ছাত্রনেতা বিধান চন্দ্র রায়ের নামও শোনা যাচ্ছে। নগর যুবলীগের সম্মেলনে সভাপতি পদে দুই জনের নাম শোনা যাচ্ছে। এরা হলেন সভাপতি পদে মনিরুজ্জামান সাগর ও সফিকুর রহমান পলাশ। এছাড়া সাধারণ সম্পাদক পদে একমাত্র প্রার্থী হিসেবে শোনা যাচ্ছে শেখ শাহাজালাল হোসেন সুজনের নাম। 
নগর যুবলীগের আহ্বায়ক এড. সরদার আনিসুর রহমান পপলু বলেন, শেখ পরিবারের সাথে আলাপ-আলোচনার ভিত্তিতে নগর যুবলীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হবে। তিনি বলেন, সম্মেলনে একাধিক প্রার্থী হলে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতেই যোগ্য নেতৃত্ব নির্বচন করা হবে। জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে নগর যুবলীগের সম্মেলন সম্পন্ন করা হবে। 
জেলা যুবলীগের সভাপতি মোঃ কামরুজ্জামান জামাল বলেন, জেলা যুবলীগের সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আমাদের অভিভাবক শেখ হেলাল উদ্দিন এমপি, জেলা যুবলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ এবং যুব সমাজের অহংকার বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ সোহেল এর সাথে আলোচনার ভিত্তিতে জেলা যুবলীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হবে।     
উল্লেখ্য, ২০০৩ সালের ২৫ মে জেলা যুবলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে মোঃ কামরুজ্জামান জামাল সভাপতি ও আকতারুজ্জামান বাবু সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০০৪ সালের ১৭ জানুয়ারি জেলা যুবলীগের ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। ২০০৩ সালের এপ্রিলে নগর যুবলীগের সম্মেলনে এড. সরদার আনিসুর রহমান পপলু সভাপতি ও আলী আকবর টিপু সাধারণ সম্পাদক নির্বাচিত হন। প্রায় পাঁচ বছর পর ২০০৮ সালের ৬ জানুয়ারি নগর যুবলীগের ৫১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ








জাতীয় পার্টিতে ভাঙনের সুর!

জাতীয় পার্টিতে ভাঙনের সুর!

২৪ জুলাই, ২০১৯ ০০:৩৩






ব্রেকিং নিউজ






বিপুল পরিমান ইয়াবা গাঁজাসহ গ্রেফতার ৮

বিপুল পরিমান ইয়াবা গাঁজাসহ গ্রেফতার ৮

২২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৫৫