বাংলাদেশে আসছেন শাহরুখ!



ভারতের সিনেমা জগতে অন্যতম সম্মানজনক ও জনপ্রিয় পুরস্কার ‘ফিল্মফেয়ার’ পুরস্কার। ১৯৫৪ সাল থেকে ভারতের প্রভাবশালী গণমাধ্যম ‘টাইমস অব ইন্ডিয়া’র ম্যাগাজিন ‘ফিল্মফেয়ার’র আয়োজনে এই পুরস্কার দেয়া হচ্ছে। বলিউডে এই পুরস্কারটির গ্রহণযোগ্যতা ও মর্যাদা অনেক। সেখানকার তারকারা মুখিয়ে থাকেন এই পুরস্কারটির জন্য। শুধু বলিউড নয়, পুরো ভারতের সিনেমার জন্যই এই পুরস্কার দেয়া হয়।
চমকপ্রদ খবর হলো এবার এই পুরস্কার চালু হতে যাচ্ছে বাংলাদেশেও। ঢালিউডের সিনেমা, শিল্পী-কলাকুশলীদের কাজকে বিচার করে পুরস্কৃত করা হবে। এ অনুষ্ঠানের জন্য বাংলাদেশে আসবেন বাংলা ও হিন্দি সিনেমার দুই সুপারস্টার ‘শাহরুখ খান’ ও ‘প্রসেনজিৎ চট্টোপাধ্যায়’।
বিশ্বস্ত সূত্রে এই খবর নিশ্চিত হওয়া গেছে। জানা গেছে, বর্তমানে ‘টাইমস অব ইন্ডিয়া’র একটি দল বাংলাদেশে অবস্থান করছে। তারা বাংলাদেশের একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের সঙ্গেও আলাপ করেছে পুরস্কার প্রদান অনুষ্ঠানটির বিষয়ে।
সবকিছু ঠিক থাকলে আগামী বছরের মার্চেই বাংলাদেশে অনুষ্ঠিত হবে ফিল্মফেয়ার পুরস্কারের আসর। আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী। ধারণা করা হচ্ছে, এই বিশেষ দিনকে ঘিরেই আয়োজিত হতে পারে ফিল্মফেয়ার পুরস্কারের বাংলাদেশি আসর।
এ অনুষ্ঠানে যোগ দিতে দ্বিতীয়বারের মতো বাংলাদেশে আসবেন বলিউড বাদশাহ ‘শাহরুখ খান’। এর আগে ২০১০ সালে বাংলাদেশ মাতিয়ে গিয়েছিলেন ‘শাহরুখ খান’। অন্তর শোবিজের আয়োজনে একটি কনসার্টে অংশ নিয়েছিলেন তিনি। তার সঙ্গে ছিলেন রাণী মুখার্জি ও অর্জুন রামপাল।
এবার ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানের উপস্থাপক হিসেবে দেখা মিলবে শাহরুখ খানের। এর আগে এই অ্যাওয়ার্ড’র অনেকগুলো মঞ্চে তাকে উপস্থাপনা করতে দেখা গেছে। শাহরুখ খানের সঙ্গে আসবেন আরও একঝাঁক ভারতীয় তারকা। তাদের মধ্যে দেখা মিলবে কলকাতার জনপ্রিয় অভিনেতা প্রসেনজিত চট্টোপাধ্যায়েরও।
প্রসঙ্গত, বাংলাদেশের পাশাপাশি নেপাল ও ব্যাংককেও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হওয়ার পরিকল্পনা করা হচ্ছে। বলিউডের আগামী ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড অনুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে ভারতের আসামে।


footer logo

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।