খুলনা | বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০১৯ | ৪ আশ্বিন ১৪২৬ |

Shomoyer Khobor

নগরীতে ডিজিটাল নিরাপত্তা আইনে ঢাকা থেকে শাহীন রহমান গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ২৪ অগাস্ট, ২০১৯ ০১:১৫:০০

নগরীতে ডিজিটাল নিরাপত্তা আইনে ঢাকা থেকে শাহীন রহমান গ্রেফতার

ফেসবুকে কুৎসা রটানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯ ও ৩১ধারায় দায়েরকৃত মামলায় শাহীন রহমানকে (৪২) গ্রেফতার করা হয়েছে। গতকাল শুক্রবার সকাল ৯টার দিকে তাকে রাজধানীর নাখালপাড়া এলাকা থেকে খুলনা থানার একটি টিম গ্রেফতার করে। বিকালে তাকে খুলনা থানায় নিয়ে আসে পুলিশ।
এর আগে খুলনা প্রেসকাবের সভাপতি এসএম হাবিব বাদী হয়ে গত ৯ আগস্ট খুলনা সদর থানায় মামলাটি দায়ের করেন (যার নং-১২)। শাহীন রহমান নগরীর বাগমারা মেইন রোডের ২নং রোডের ৯৫নং বাড়ির আব্দুর রহমান চৌধুরীর ছেলে। 
খুলনা মেট্রোপলিটন পুলিশের খুলনা জোনের সহকারী কমিশনার মোঃ কামরুজ্জামান বলেন, শাহীন রহমান দীর্ঘদিন ধরে বিশিষ্ট রাজনীতিক, সামাজিক মর্যাদাসম্পন্ন ব্যক্তির বিরুদ্ধে ফেসবুকে কুৎসা রটনা করছিলেন। সবশেষ খুলনা প্রেসক্লাবের সভাপতি ও এটিএন বাংলার খুলনা বিভাগীয় প্রধান এস এম হাবিবের নামে অপ্রচার চালান। এ ঘটনায় গত ৯ আগস্ট ডিজিটাল নিরাপত্ত আইনে মামলা দায়ের করেন এসএম হাবিব। ওই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।
এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, এছাড়াও শাহীনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন আদালতে আরও একটি মামলা রয়েছে। পুলিশ এসব বিষয়ে আইন অনুযায়ী পদক্ষেপ নিচ্ছে।
মামলার সংক্ষিপ্ত বিবরণী থেকে জানা গেছে, গতকাল ৯ আগস্ট শুক্রবার সকালে খুলনা প্রেসকাবের সভাপতি ও এটিএন বাংলার ব্যুরো প্রধান এসএম হাবিব’র ছবিসহ তাকে নিয়ে শাহীন রহমান নিজের ফেসবুক পেজে জায়গা-জমি সম্পর্কিত বিষয় নিয়ে আপত্তিকর একটি পোষ্ট দেন। তার ফেসবুকের ওই পোষ্ট দেখে অনেকে নানা ধরনের মন্তব্য করেন। অন্যান্য সাংবাদিকদের মুখে এস এম হাবিব তার বিরুদ্ধে শাহীন রহমানের ফেসবুকে ওই আপত্তিকর পোস্টের বিষয়ে জানতে পারেন। এ ঘটনায় তিনি নিজেই বাদী হয়ে খুলনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯ ও ৩১ ধারায় মামলা করেন। মামলায় আরও বলা হয়, শাহীন রহমান তার নিজস্ব ফেসবুকে খুলনার বিভিন্ন জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও সম্মানী ব্যক্তিদের নিয়ে তার নিজের ফেসবুকে নানা ধরনের আপত্তিকর পোস্ট দিয়ে থাকে।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ