খুলনা | বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০১৯ | ৪ আশ্বিন ১৪২৬ |

Shomoyer Khobor

পেঁয়াজের বাজার বেসামাল

নিজস্ব প্রতিবেদক  | প্রকাশিত ২৪ অগাস্ট, ২০১৯ ০০:৫৮:০০

দিন দিন বেসামাল হয়ে উঠছে পেঁয়াজের বাজার। ঈদুল আযহার সপ্তাহ খানেক পর বৃদ্ধি পেতে শুরু করে পেঁয়াজের দাম। সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের দাম গড়ে কেজিপ্রতি বৃদ্ধি পেয়েছে ২৫ টাকা। চাহিদার তুলনায় সরবরাহ কম থাকায় পেঁয়াজের দাম বেড়েছে এমনই মন্তব্য করেছেন একাধিক ব্যবসায়ীর। দাম বেড়ে যাওয়ায় নিম্ন ও মধ্য আয়ের ভোক্তারা পড়েছে বিপাকে।  
গতকাল শুক্রবার নগরীর বিভিন্ন বাজারে মানভেদে প্রতিকেজি দেশি পেঁয়াজ ৬০ থেকে ৬৫ টাকা, ভারতীয় পেঁয়াজ ৬০ টাকা দরে বিক্রি হয়েছে। অথচ গত ১৬ আগস্ট প্রতিকেজি দেশি পেঁয়াজ ৪২ টাকা ও ভারতীয় পেঁয়াজ ৩২ টাকা দরে বিক্রি হয়। গতকাল শুক্রবার নগরীর বড় বাজারে দেশি পেঁয়াজ (বড় সাইজ) ৬৫ টাকা, দেশি পেঁয়াজ (ছোট সাইজ) ৬০ টাকা এবং ভারতীয় পেঁয়াজ ৬০ টাকা দরে বিক্রি হয়েছে। নগরীর কেসিসি সন্ধ্যা বাজারে প্রতিকেজি দেশি পেঁয়াজ ৬০ থেকে ৬৫ টাকা এবং ভারতীয় পেঁয়াজ ৬০ টাকা দরে বিক্রি হয়েছে। নগরীর কেসিসি রূপসা মার্কেটে প্রতিকেজি দেশি পেঁয়াজ (বড় সাইজ) ৬৫ টাকা, দেশি পেঁয়াজ (ছোট সাইজ) ৬০ টাকা এবং ভারতীয় পেঁয়াজ ৬০ টাকা দরে বিক্রি হয়েছে। 
নগরীর ময়লাপোতাস্থ কেসিসি সন্ধ্যা বাজারে আসা ক্রেতা ফেরদৌসুর রহমান বলেন, ঈদুল আযহার সপ্তাহখানেক পর বৃদ্ধি পেয়েছে দেশি ও ভারতীয় পেঁয়াজের দাম। দাম নিয়ন্ত্রণে রাখার জন্য সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি। বাজারে আসা ক্রেতা মোঃ হাবিবুর রহমান বলেন, এক সপ্তাহ আগে দেশি পেঁয়াজ বিক্রি হয়েছে ৪০ থেকে ৪২ টাকা এবং ভারতীয় পেঁয়াজ বিক্রি হয়েছে ৩০ থেকে ৩২ টাকা। অথচ সেই দেশি পেঁয়াজ ৬০ থেকে ৬৫ টাকা এবং ভারতীয় পেঁয়াজ ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে। পেঁয়াজের দাম যাতে নেমে আসে এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি। রূপসা কেসিসি মার্কেটে আসেন এক স্কুল শিক্ষক মোঃ হায়দার আলী। তিনি বলেন, ঈদুল আযহার ৭/৮ দিন পর দেশী ও ভারতীয় পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে। দাম যাতে নেমে আসে এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।    
নগরীর বড় বাজারে আসেন ক্ষুদ্র ব্যবসায়ী মোঃ ইমাম মোল্লা। তিনি বলেন, বেশি বৃষ্টিপাতের কারণে বাজারে পেঁয়াজের সরবরাহ কম হচ্ছে। এজন্য দেশি ও ভারতীয় পেঁয়াজের দাম অনেক বাড়তি। কথা হয় বড় বাজারে আসা আরেক ব্যবসায়ি মোঃ সেলিম শেখের সাথে। তিনি বলেন, কয়েকদিন আগে বৃষ্টি বেশি হওয়ার কারণে পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ