খুলনা | বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০১৯ | ৪ আশ্বিন ১৪২৬ |

Shomoyer Khobor

গ্রেনেড হামলা দিবসে শোক র‌্যালি পূর্ব সমাবেশ 

বিচারের রায় দ্রুত কার্যকর করার দাবি সিটি মেয়রের

খবর বিজ্ঞপ্তি | প্রকাশিত ২২ অগাস্ট, ২০১৯ ০১:০৩:০০

বিচারের রায় দ্রুত কার্যকর করার দাবি সিটি মেয়রের

২১ আগস্ট গ্রেনেড হামলা দিবসে শোক র‌্যালি পূর্ব সমাবেশে খুলনা মহানগর আ’লীগের সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের প্রত্যক্ষ মদদে আ’লীগের সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী শান্তি সমাবেশে ২১ আগস্ট গ্রেনেড হামলা করা হয়েছিলো। আ’লীগের নারী নেত্রী বেগম আইভি রহমান রহমানসহ ২৪ জন নেতা-কর্মী নিহত হন। কিন্তু তৎকালীন সরকার হামলাকারীদের না ধরে, হামলার সঠিক তদন্ত না করে বরং আ’লীগের উপর দোষ চাপিয়ে দেওয়ার অপচেষ্টা করেছিলো। জজ মিয়া নাটক সাজিয়ে বর্বরোচিত এই হামলাকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করেছিলো। এমনকি হামলার সাথে সাথে হামলার আলামত নষ্ট করেছিলো এবং যাতে আহতরা সুচিকিৎসা না পায় সেজন্য বিভিন্ন অমানবিক অপচেষ্টা করেছিলো বিএনপি জামায়ত জোট। বর্বরোচিত এই গ্রেনেড হামলাকারী ও খুনীদের রাষ্ট্রীয় মদদে দেশের বাইরে পাঠিয়ে দেওয়া হয় এবং বিভিন্ন ভাবে খুনিদের পুরস্কৃত করা হয়। আ’লীগ সরকার ক্ষমতায় আসার পরে গ্রেনেড হামলার বিচার করা হয়েছে। বিচারের রায় দ্রুত কার্যকর করার জোর দাবি জানান তিনি। 
নগর আ’লীগের সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক সভাপতিত্বে এবং নগর উপ-প্রচার সম্পাদক মোঃ মফিদুল ইসলাম টুটুলের পরিচালনায় বক্তৃতা করেন এড. এম এম মুজিবুর রহমান, এফ এম মাকসুদুর রহমান, বিএমএ সালাম, এড. রজব আলী সরদার, এমডিএ বাবুল রানা, বীর মুক্তিযোদ্ধা নূর ইসলাম বন্দ, আলহাজ্ব আক্তারুজামান বাবু এমপি, শেখ মোঃ ফরুক আহমেদ, মোঃ আশরাফুল ইসলাম, কামরুজ্জামান জামাল, এড. আইয়ুব আলী শেখ, শ্যামল সিংহ রায়, মকবুল হোসেন মিন্টু, শেখ ফজলুল হক, ডেজ এ মাহমুদ ডন, জোবায়ের আহমেদ খান জবা, এড. ফরিদ আহমেদ, অধ্যাপক শহিদুল হক মিন্টু, কাউন্সিলর আলী আকবর টিপু, জাহাঙ্গীর হোসেন খান, হাফেজ মোঃ শামিম, শেখ নূর মোহাম্মদ, মোঃ শাহাজাদা ও কাউন্সিলর মোঃ শেখ মোশাররফ হোসেন, মোজাম্মেল হক হাওলাদার, স ম রেজওয়ান, এড. মোঃ সাইফুল ইসলাম, সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, কাউন্সিলর ফকির মোঃ সাইফুল ইসলাম, তসলিম আহমেদ আশা, হাসান ইফতেখার চালু, এড. রবীন্দ্রনাথ মন্ডল, মাহাবুবুল আলম বাবুল মোল্লা, সরদার আনিসুর রহমান পপলু, অধ্যাপক আশরাফুজ্জামান বাবুল, অসিত বরণ বিশ্বাস, কাউন্সিলর লুৎফুন নেচ্ছা লুৎফা, এড. শেখ মোঃ আবু হানিফ, শফিকুর রহমান পলাশ, চৌধুরী মোঃ রায়হান ফরিদ, আবুল কাসেম মোল্লা, রণজিত কুমার ঘোষ, মোঃ পীর আলী, মোতালেব হোসেন, মোঃ পারভেজ হাওলাদার, আসাদুজ্জামান রাসেল, মোঃ ইমরান হোসেন, কাউন্সিলর হাফিজুর রহমান হাফিজ, কাউন্সিলর আনিসুর রহমান, কাউন্সিলর ইমাম হাসান চৌধুরি ময়না, কাউন্সিলর আরিফুর রহমান মিঠু, ডাঃ কামরুল ইসলাম, ফেরদৌস হোসেন লাবু, চ ম মুজিবর, গাজী মোশাররফ হোসেন, মোঃ ফারুখ হোসেন, মঈনুল ইসলাম নাসির, আব্দুল হক পলাশ, চৌধুরী মিনহাজ উজ জামান সজল, বীর মুক্তিযোদ্ধা মুন্সি আইয়ুব আলী, শেখ আবিদ উল্লাহ, শেখ আব্দুল আজিজ, হাজী মোঃ মোতালেব মিয়া, ফয়েজুর রহমান টিটো, মহাসিনুর রহমান আফরোজ, আতাউর রহমান শিকদার রাজু, আলহাজ্ব এশারুল হক, গোপাল চন্দ্র সাহা, আব্দুল হালিম সরদার, মোঃ শিহাব উদ্দিন, মীর মোঃ লিটন, শেখ মোঃ রুহুল আমিন, মোঃ শামিমুর রহমান শমিম, মোঃ জাকির হোসেন, কাজী নজরুল ইসলাম, সোহেল বিশ্বাস, আসাদুজ্জামান বাবু, মাসুদ হোসেন সোহান, রণবীর বাড়ই সজল, খ ম হেলালুজ্জামান, কামরুজ্জামান ইমরান, আলিমুল জিয়া, সোহান হোসেন শাওন, শাহীন আলম প্রমুখ।
দিবস উপলক্ষে মহানগর ও জেলা আ’লীগের শোক র‌্যালি ও সমাবেশটি গতকাল বুধবার সকাল ৯টায় আ’লীগ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। শোক র‌্যালিটি নগরীর পিকচার প্যালেস মোড় হয়ে ডাকবাংলা, ফেরীঘাট, শান্তিধাম মোড়, শামসুর রহমান রোড হয়ে আবার দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। বিভিন্ন থানা ও ওয়ার্ড আ’লীগ এবং অঙ্গ সহযোগী সংগঠন মিছিল সহকারে শোক র‌্যালিতে  অংশ গ্রহন করেন। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ