খুলনা | বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০১৯ | ৪ আশ্বিন ১৪২৬ |

Shomoyer Khobor

৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে নগর বিএনপি’র তিন দিনের কর্মসূচি গ্রহণ

৪৩ গায়েবি মামলায় দ্রুত চার্জশীট প্রদান সরকারের প্রতিহিংসার রাজনীতির চূড়ান্ত রূপ

খবর বিজ্ঞপ্তি | প্রকাশিত ২২ অগাস্ট, ২০১৯ ০১:০০:০০

৪৩ গায়েবি মামলায় দ্রুত চার্জশীট প্রদান সরকারের প্রতিহিংসার রাজনীতির চূড়ান্ত রূপ

নগর বিএনপি’র জরুরি সভায় বক্তারা ভোট ডাকাতির নির্বাচনে ক্ষমতা দীর্ঘায়িত করার ষড়যন্ত্রের অংশ হিসেবে ঘটনা সংঘটন ছাড়াই বিগত দুইটি নির্বাচনের সময় নগরীর বিভিন্ন থানায় ২০টি গায়েবি মামলায় ৪৩ চার্জশীট প্রদানে গভীর উদ্বেগ এবং তীব্র ক্ষোভ প্রকাশ করেন। বিগত জাতীয় সংসদ নির্বাচনের সময় স্বয়ং প্রধানমন্ত্রী ঐক্যফ্রন্টের সাথে সংলাপ চলাকালে মামলার তালিকা গ্রহণ পূর্বক মামলা সমূহ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও মামলাগুলি নিষ্পত্তি করার প্রতিশ্র“তি দিলেও সে প্রতিশ্র“তি ভঙ্গ করে আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃক এ ধরনের পদক্ষেপে সভায় তীব্র ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করা হয়। অবিলম্বে চার্জশীট প্রত্যাহার করে মিথ্যা ও গায়েবি মামলাসমূহ থেকে বিএনপি নেতা-কর্মীদের নি®কৃতি দেয়ার জোর দাবি করা হয়।  
বিএনপি’র ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নগর বিএনপি আয়োজিত জরুরি সভায় এ দাবি জানানো হয়েছে। গতকাল বুধবার দুপুরে নগরীর কেডি ঘোষ রোডে দলয় কার্যালয়ে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। 
সভা থেকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জামিন প্রাপ্তি বিলম্বিত করার সরকারের দূরভিসন্ধিমূলক তৎপরতার নিন্দা ও তার সুচিকিৎসা নিশ্চিত করাসহ দ্রুত তার নিঃশর্ত মুক্তি দাবি করা হয়। 
বিএনপি’র ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী যথাযথ মর্যাদায় পালন করার জন্য সভায় খুলনা মহানগর বিএনপি’র পক্ষ থেকে তিন দিনের কর্মসূচি পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। আগামী ১ সেপ্টেম্বর রবিবার সকাল ৬টায় খুলনা মহানগর বিএনপি কার্যালয়সহ নগরীর সকল দলীয় কার্যালয় সমূহে দলীয় পতাকা উত্তোলন করার মধ্য দিয়ে কর্মসূচির সূচনা হবে। সকালে নগরীর ৩ থানা খালিশপুর, দৌলতপুর ও খানজাহান আলী থানায় দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পৃথক আলোচনা সভা ও দোয়া মাহফিল কর্মসূচি পালন করা হবে। বিকেল ৪টায় মহানগর দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ, বেলুন ও শান্তির প্রতীক কবুতর উড়ানো এবং নগরীতে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হবে বলে সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ২ সেপ্টেম্বর সোমবার খুলনার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীদের সহযোগিতায় প্রয়োজনীয় রক্ত সরবরাহ করার জন্য ‘রক্তদান কর্মসূচি’ পালন করা হবে। ৩ সেপ্টেম্বর মঙ্গলবার দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শহিদ জিয়া প্রবর্তিত এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়া সরকারের সময় গৃহিত সামাজিক আন্দোলনের অংশ হিসেবে নগরীর সুবিধাজনক স্থানে ৪১টি গাছ লাগিয়ে বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধন করা হবে। পর্যায়ক্রমে নগরীর সকল থানা পর্যায়ে এ কর্মসূচি পালন করার সিদ্ধান্ত গৃহিত হয়। 
সভা থেকে অসুস্থ বিএনপি নেতা-কর্মীদের সুস্থতা কামনায় বিশেষ দোয়া মোনাজাত করা হয়। অসুস্থ নেতৃবৃন্দের মধ্যে রয়েছেন শেখ আমজাদ হোসেন, এড. মাসুদ হোসেন রনির মাতা, আনসার চৌধুরী, মোহাম্মদ আলী, আফজালুর রহমান, লিটু পাটোয়ারী, সেলিম খান বড় মিয়ার ছেলে রিক্ত, জাহিদ হোসেন, মাহবুব হোসেন এবং হাসিনা আকরামের মেয়ে নাসরিন। দোয়া মোনাজাত পরিচালনা করেন ওলামা দল নেতা মাওলানা আব্দুল গফফার। 
সভায় উপস্থিত ছিলেন ও বক্তৃতা করেন মনিরুজ্জামান মনি, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, সিরাজুল ইসলাম, এড. ফজলে হালিম লিটন, শাহজালাল বাবলু, স ম আব্দুর রহমান, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান অপু, মাহবুব কায়সার, সিরাজুল হক নান্নু, নজরুল ইসলাম বাবু, আসাদুজ্জামান মুরাদ, মহিবুজ্জামান কচি, মেহেদী হাসান দীপু, শফিকুল আলম তুহিন, আজিজুল হাসান দুলু, ইকবাল হোসেন খোকন, এড. গোলাম মাওলা, গিয়াসউদ্দিন বনি, সাদিকুর রহমান সবুজ, শেখ সাদী, ইউসুফ হারুন মজনু, সাজ্জাদ আহসান পরাগ, সাজ্জাদ হোসেন তোতন, মুর্শিদ কামাল, মাসুদ পারভেজ বাবু, কে এম হুমায়ুন কবির, একরামুল হক হেলাল, হাসানুর রশিদ মিরাজ, শামসুজ্জামান চঞ্চল, কামরান হাসান, শরিফুল ইসলাম বাবু, মুজিবর রহমান ফয়েজ, নাজির উদ্দিন আহমেদ নান্নু, আবুল কালাম জিয়া, নিয়াজ আহমেদ তুহিন, ইষতিয়ারউদ্দিন লাভলু, শরিফুল ইসলাম জলি, শেখ ইমাম হোসেন, ওহেদুজ্জামান, আবুল কালাম শিকদার, জামিরুল ইসলাম, হাসানউল্লাহ বুলবুল, বদরুল আনাম, আফসারউদ্দিন মাস্টার, তরিকুল্লাহ খান, আব্দুল লতিফ, আবু সাঈদ শেখ, তরিকুল ইসলাম তরু, শেখ জামালউদ্দিন, শামসুর রহমান, শাহাবুদ্দিন মন্টু, ওমর ফারুক, আকরাম হোসেন খোকন, লিটন খান, রবিউল ইসলাম রবি, মেজবাহউদ্দিন মিজু, মাহমুদ আলম বাবু মোড়ল, তৌহিদুল ইসলাম খোকন, ওয়াহিদুর রহমান দীপু, এইচ এম আসলাম হোসেন, মোল্লা ফরিদ আহমেদ, হাসনা হেনা, বাচ্চু মীর, আব্দুল আলিম, ইমতিয়াজ আলম বাবু, কাজী মাহমুদ আলী, এরশাদ হোসেন ডাবলু, নিঘাত সীমা, শফিকুল ইসলাম শাহিন, জাহাঙ্গীর হোসেন, রোকেয়া ফারুক, মাজেদা খাতুন, লিটু পাটোয়ারী, ডাঃ ফারুক খন্দকার, ওলিয়ার রহমান, করসারী জাহান মঞ্জু, মোহাম্মদ আলী, মনিরুল ইসলাম, মুন্নি জামান, শফিকুল ইসলাম শফি, কাজী নজরুল ইসলাম, ওহেদুজ্জামান খোকন প্রমুখ। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ