খুলনা | বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০১৯ | ৪ আশ্বিন ১৪২৬ |

Shomoyer Khobor

ঘোষণা ছাড়াই বন্ধ গার্মেন্টস, বিপাকে ১২শ শ্রমিক 

খবর প্রতিবেদন  | প্রকাশিত ২১ অগাস্ট, ২০১৯ ১১:৫৯:০০

ঈদ ছুটির পরে গার্মেন্টস না খোলায় রাজধানীর শ্যমলিতে বুধবার (২১ আগস্ট) সকাল ৮ থেকে অবস্থান করেছ জহির উদ্দিন গার্মেন্টের শ্রমিকরা। এসময় তারা মিরপুর রোড অবরোধ করে রাখে। ফলে গাড়ি চলাচল করতে না পারায় জ্যামে ওঈ রাস্তায় চলাচকারী মানুষেরা প্রচন্ড ভোগান্তিতে পড়েছে।
 মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক (এসআই) বুলবুল জানান, বেলা ১১টা পর্যন্ত শ্রমিকরা সড়কে অবস্থান করছে। পুলিশ তাদের সঙ্গে কথা বলে তাদের সরিয়ে দেয়ার চেষ্টা করছে। ঘটনাস্থলে মোহাম্মদপুর থানার ওসি জিজি বিশ্বাসসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত আছেন।
জানা গেছে, জহির উদ্দিন গার্মেন্টের শ্রমিকরা ঈদের ছুটি শেষ করে গার্মেন্টসে এসে তালা ঝুলানো অবস্থায় দেখতে পায়। পরে তারা জানতে পারে তাদের না জানিয়ে গার্মেন্টটি বন্ধ করে দেয়া হয়েছে। 
ওই গার্মেন্টের এক শ্রমিকের কাছে তাদের অবরোধের বিষ্যয়ে জানতে চাইলে বলনে, বেতন দিছে কিন্তু ঈদ এর ছুটির পর গার্মেন্টসের তালা খুলছে না, ওদের না জানিয়ে কোনো ঘোষণা ছাড়াই হটাৎ গার্মেন্টস বন্ধ করে দেয়ায় তারা বিপদে পড়ছে।
তারা আরও জানায়, গার্মেন্টেসটি বন্ধ হয়ে গেলে ১২০০ শ্রমিক এক সঙ্গে বেকার হয়ে যাবে। 
শ্রমিকরা জানায়, গার্মেন্টস বন্ধ করতে হলে ৩ মাসের বেতন দিয়ে বন্ধ করতে হয়। তাই তাদের ৩ মাসের বেতনের দাবিতে আন্দোলন করছে। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ






বিএনপি নেতা দুদুর বাড়িতে হামলা

বিএনপি নেতা দুদুর বাড়িতে হামলা

১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১২:০৫



হঠাৎ ঢলে বিপৎসীমার ওপরে তিস্তার পানি

হঠাৎ ঢলে বিপৎসীমার ওপরে তিস্তার পানি

১৮ সেপ্টেম্বর, ২০১৯ ১২:০০





ব্রেকিং নিউজ