খুলনা | শনিবার | ২১ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬ |

Shomoyer Khobor

ঘরের মাঠে বিপিএল চায় খুলনা টাইটান্স

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ২১ অগাস্ট, ২০১৯ ০১:২৫:০০


বিপিএলের শুরুর দিকের আসরগুলোতে ভেন্যুর তালিকায় ছিল খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম। এই মাঠ অনেক আন্তর্জাতিক ম্যাচেরও সাক্ষী। আন্তর্জাতিক ম্যাচের মত বিপিএলের ম্যাচগুলোতে দর্শক সমাগম ছিল চোখে পড়ার মত। তবে অন্যান্য ভেন্যুর চেয়ে সুযোগ-সুবিধার দিক থেকে কিছুটা পিছিয়ে থাকায় বিগত আসরগুলোতে বিপিএলের কোনো ম্যাচ হয়নি খুলনায়। তবে খুলনা অঞ্চলের প্রতিনিধিত্বকারী দল খুলনা টাইটান্স ‘ঘরের মাঠে’ ম্যাচ খেলতে চায়। সোমবার বিপিএল গভর্নিং কাউন্সিলের সাথে বৈঠকে বসে খুলনা টাইটান্সের ফ্র্যাঞ্চাইজি। বৈঠকে বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা হয়। এ সময় কাউন্সিলকে অনুরোধ করা হয় খুলনায় বিপিএলের ম্যাচ আয়োজনের জন্য।
খুলনা টাইটান্সের ব্যবস্থাপনা পরিচালক সাংবাদিকদের জানান, শেখ আবু নাসের স্টেডিয়ামের সংস্কারকাজ শেষ করা হলে সেখানে বিপিএলের ম্যাচ আয়োজন করা সম্ভব। আর সেই প্রস্তাবই তারা রেখেছেন গভর্নিং কাউন্সিলের কাছে।
তিনি বলেন- ‘খুলনা টাইটানস হলো খুলনার টিম। খুলনা একটা আন্তর্জাতিক ভেন্যু, এখানে বিপিএলও হয়েছে। আমি তাই রিকোয়েস্ট করেছি, খুলনায় যেন আবার বিপিএলের আয়োজন করা হয়। স্টেডিয়ামের কিছু কাজ বাকি আছে অবশ্য। তবে ওখানে বেশ কয়েকটি ভালো মানের হোটেল হয়েছে। আশা করি, খুলনায় আবার বিপিএলের খেলা হবে।’ বর্তমানে বিপিএল খেলা হয় তিনটি ভেন্যুতে-‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়াম এবং সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। খুলনা টাইটান্সের প্রত্যাশা- তাদের আহ্বানে সাড়া দিয়ে ফের সুন্দরবোনের কোল ঘেঁষে বেড়ে ওঠা খুলনায় বিপিএল আয়োজন করা হবে এবার।
উল্লেখ্য, প্রায় তিন বছর ধরে বড় ধরনের কোন আন্তর্জাতিক ম্যাচ আয়োজন হচ্ছে না খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে। ২০১৬ সালের এপ্রিল মাসের এক ঝড়ে ব্যাপক ক্ষতিগ্রস্থ হয় স্টেডিয়ামটি। এরপর থেকে গত কয়েক বছরে সংস্কার করা হয়নি স্টেডিয়ামটি। সর্বশেষ এ আসর অনুষ্ঠিত হওয়ার আগে স্টেডিয়ামটি সংস্কার করা হবে, এমনটাই জানানো হয়েছিলো বিসিবি থেকে। তবে এখনও সংস্কার কাজ শুরু না হওয়ায় বাস্তবতা হচ্ছে, বাকি সময়ে সংস্কার থেকে স্টেডিয়াম তৈরী করা সম্ভব নয়। এরই মধ্যে বিসিবি’র গভর্নিং কাউন্সিল অবশ্য ঘোষণা দিয়ে দিয়েছে এবারের বিপিএল অনুষ্ঠিত হবে মিরপুর শের এ বাংলা স্টেডিয়াম, চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ




উভয় গ্র“পের ফাইনালে ডুমুরিয়া উপজেলা

উভয় গ্র“পের ফাইনালে ডুমুরিয়া উপজেলা

২১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০

সাফ যুব ফুটবলে বাংলাদেশের মিশন শুরু আজ

সাফ যুব ফুটবলে বাংলাদেশের মিশন শুরু আজ

২১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০





অভিষেক ম্যাচের পরই  ইনজুরিতে বিপ্লব

অভিষেক ম্যাচের পরই  ইনজুরিতে বিপ্লব

২০ সেপ্টেম্বর, ২০১৯ ০১:২২




ব্রেকিং নিউজ











‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

২১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৪৩