খুলনা | শনিবার | ২১ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬ |

Shomoyer Khobor

জীবন মৃত্যুর সন্ধিক্ষণে সাবেক কৃতি ফুটবলার আফজালুর রহমান

আল মাহমুদ প্রিন্স | প্রকাশিত ২১ অগাস্ট, ২০১৯ ০১:২৪:০০

জীবন মৃত্যুর সন্ধিক্ষণে সাবেক কৃতি ফুটবলার আফজালুর রহমান

জীবন মৃত্যুর সন্ধিক্ষণে খুলনার এক সময়ের মাঠ কাপানো কৃতি ফুটবলার আফজালুর রহমান। একটানা ১০ বছরের বেশী সময় দাপটের সাথে খুলনা জেলা দলে খেলা, সত্তর দশকে ঢাকা ওয়ান্ডার্সসহ বেশ কিছু ক্লাবে মাঠ কাপানো ফুটবলার এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা ও চর্চা বিভাগের প্রাক্তন উপ-পরিচালক আফজালুর রহমান দীর্ঘদিন ধরে ক্যান্সার রোগে আক্রান্ত। অর্থের অভাবে তিনি সঠিকভাবে চিকিৎসা নিতে পারছেন না।   
খোঁজ নিয়ে জানা গেছে, রূপসা উপজেলার নৈহাটী গ্রামের বাসিন্দা আফজালুর রহমান। তিনি সম্ভান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। লেখাপড়া জীবন শেষ করে তিনি ফুটবল খেলায় ঝুকে পড়েন। এরপর খেলাধুলা জীবন শেষ করে তিনি ভারতের পাতিয়ালা ফুটবল একাডেমী থেকে ডিপ্লোমা করেন। পাতিয়ালা থেকে ফিরে আসার পর তিনি ঢাকা বুয়েটে ক্রীড়া শিক্ষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে খুলনা বিশ্ববিদ্যালয়ের শাররিক শিক্ষা ও চর্চা বিভাগের উপ-পরিচালক হিসেবে চাকরীতে যোগদান করেন তিনি। সত্তর দশকে তিনি ঢাকা ওয়ান্ডার্স ক্লাবের খেলোয়াড় ছিলেন এবং ওইসময় তিনি ঢাকা ওয়ান্ডার্স ক্লাবে লীগ চ্যাম্পিয়ন টিমের সদস্যও ছিলেন। ১৯৮৬ সাল পর্যন্ত তিনি দাপটের সাথে খুলনা জেলা দলে খেলেন। স্টপার হিসেবে সারাদেশে তিনি সুনাম অর্জন করেন। খেলাধুলা থেকে অবসরের পর ক্রীড়া সংগঠক হিসেবে নিজেকে মেলে ধরেন তিনি। খুলনা জেলা ফুটবল এসোসিয়েশন ও খুলনা জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী সদস্য ছিলেন তিনি। বর্তমানে তিনি খুলনা সোনালী অতীত ক্লাবের সহ-সভাপতি ও ইয়ংবয়েজ ক্লাবের কার্যনির্বাহী পরিষদের সদস্য। 
সত্তর দশকের সাড়া জাগানো এ ফুটবল তারকা প্রায় চার মাস আগে ফুসফুসে ক্যান্সার রোগে আক্রান্ত হন। আক্রান্ত হলে প্রথমে তাকে  ভারতের টাটা ক্যান্সার হাসপতালে ভর্তি করা হয়। দীর্ঘদিন চিকিৎসাসেবা নেওয়ার পর তাকে নগরীর শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দীর্ঘদিন চিকিৎসা নেওয়ার পর তাকে নগরীর খুলনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তিনি দুই মেয়ে ও  এক ছেলের জনক। ২০১৮ সালে তার স্ত্রী ইন্তেকাল করেন। নগরীর টিবিক্রস রোডের বাসিন্দা তিনি। 
এদিকে অসুস্থ সাবেক এ ফুটবলারকে গত সোমবার সন্ধ্যায় তাকে হাসপাতালে দেখতে যান রূপসার নৈহাটী ব্রাইট ফিউচার ফুটবল একাডেমী খেলোবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন সাবেক ফুটবলার প্রশান্ত দে, ফুটবল খেলোয়াড় শেখ ইলিয়াস হারা, সোহেল রানা, সাকিব হাসান, শেখ ইউনুস গাজী, অশোক শীল, সজল সরদার প্রমুখ। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ




উভয় গ্র“পের ফাইনালে ডুমুরিয়া উপজেলা

উভয় গ্র“পের ফাইনালে ডুমুরিয়া উপজেলা

২১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০

সাফ যুব ফুটবলে বাংলাদেশের মিশন শুরু আজ

সাফ যুব ফুটবলে বাংলাদেশের মিশন শুরু আজ

২১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০





অভিষেক ম্যাচের পরই  ইনজুরিতে বিপ্লব

অভিষেক ম্যাচের পরই  ইনজুরিতে বিপ্লব

২০ সেপ্টেম্বর, ২০১৯ ০১:২২




ব্রেকিং নিউজ











‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

২১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৪৩