খুলনা | বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০১৯ | ৪ আশ্বিন ১৪২৬ |

Shomoyer Khobor

সন্ত্রাসবাদের অভিযোগে তুরস্কের তিন মেয়র বরখাস্ত

খবর প্রতিবেদন | প্রকাশিত ২০ অগাস্ট, ২০১৯ ০০:৫০:০০


সন্ত্রাসবাদকে সমর্থন করার অভিযোগে তিন মেয়রকে সাময়িক বরখাস্ত করেছে তুরস্ক সরকার। সংবাদ সংস্থা আনাদলু এজেন্সি এক প্রতিবেদনে জানায়, সোমবার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওই বিবৃতিতে বলা হয়, দিয়ারাবকির, মার্ডিন এবং পূর্ব ভ্যান প্রদেশের মেয়র আদনান সেলকুক মিজ্রাকলি, আহমেট তুর্ক এবং বেদিয়া ওজগোকেস এরতানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
বিবৃতিতে আরো বলা হয়, সন্ত্রাসী সংগঠনের সদস্য হওয়া ও গুজব ছড়ানোর কারণে ওই মেয়রদের বিরুদ্ধে এরই মধ্যে মামলা করা হয়েছে। অভিযুক্ত তিন মেয়র তুরস্কের বিরোধী দল পিপলস ডেমোক্র্যাটিক পার্টির (এইচডিপি) সদস্য।
পিপলস ডেমোক্র্যাটিক পার্টি তুরস্কের পিকেকে সন্ত্রাসবাদী গোষ্ঠীর সাথে সংশ্লিষ্টতা আছে বলে অভিযোগ করেছে সরকারি দল।  ওই প্রদেশগুলোতে বরখাস্ত মেয়রদের পদে সাময়িকভাবে নতুন মেয়র নিয়োগ দেওয়া হবে। মেয়রদের বরখাস্ত করার পর ওই দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আরেক বিবৃতিতে বলা হয়, সন্ত্রাসী সংগঠনের সাথে জড়িত এবং তাদের সমর্থন করার বিষয় চিহ্নিত এবং প্রমাণিত হওয়ায় সংবিধানের ১২৭ অনুচ্ছেদ এবং পৌরসভা আইন নম্বর ৫৩৯৩-এর ৪৭ অনুচ্ছেদ অনুসারে মেয়রদের সাময়িক বরখাস্ত করেছিল আমাদের মন্ত্রণালয়।
তাদের প্রতিস্থাপনের জন্য, ভারপ্রাপ্ত মেয়রদের পৌরসভা আইনের ৪৫ অনুচ্ছেদ অনুযায়ী নিয়োগ করা হয়েছিল।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ






ভারতে সুপার ইমার্জেন্সি  চলছে : মমতা

ভারতে সুপার ইমার্জেন্সি  চলছে : মমতা

১৬ সেপ্টেম্বর, ২০১৯ ০০:২২








ব্রেকিং নিউজ