খুলনা | বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০১৯ | ৪ আশ্বিন ১৪২৬ |

Shomoyer Khobor

যশোর হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীদের মন্তব্য

‘এতো দিন কোথায় ছিলেন এমপি সাহেব?’

যশোর প্রতিনিধি | প্রকাশিত ১৯ অগাস্ট, ২০১৯ ০০:৫৩:০০

‘এতো দিন কোথায় ছিলেন এমপি সাহেব?’


অবশেষে যশোরের ডেঙ্গু রোগীদের খোঁজ-খবর নিতে হাসপাতালে গেলেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। যশোরে এ রোগের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার এক মাস পর তিনি গত শনিবার হাসপাতালে যান।
যশোর জেনারেল হাসপাতাল সূত্রে জানা যায়, প্রায় এক মাস আগে সারাদেশের সাথে যশোরেও ডেঙ্গু আতঙ্ক ছড়িয়ে পড়ে। প্রতিদিন যশোর জেনারেল হাসপাতালসহ বিভিন্ন বেসকারি হাসপাতালে এ রোগে আক্রান্ত হয়ে ভর্তি হতে থাকে রোগীরা। এ রোগে এক গৃহবধূর মৃত্যুও ঘটে। এদিকে ধারণ ক্ষমতার অনেক বেশি ডেঙ্গু রোগী নিয়ে বেকায়দায় পড়ে জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ। পাশাপাশি সরকারি হাসপাতালে এই রোগীদের সেবা দেয়ার প্রয়োজনীয় উপকরণ সংকটও দেখা দেয়। এই সমস্যা সমাধানে জেলার বিভিন্ন জনপ্রতিনিধিদের স্মরণাপন্ন হন হাসপাতাল কর্তৃপক্ষ। রীতিমতো চিঠি দিয়ে যশোরের সংসদ সদস্যদের সহযোগিতা চাওয়া হয়। সরকারের উচ্চ পর্যায় থেকেও নিজ এলাকার ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় জনপ্রতিনিধিদের সহযোগিতা করার নির্দেশ দেয়া হয়। কিন্তু যশোরের সংসদ সদস্যদের সাড়া পায়নি হাসপাতাল কর্তৃপক্ষ।
তবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের পরামর্শে ও উদ্যোগে হাসপাতালে আলাদা ডেঙ্গু কর্ণার খোলা হয়। তিনি নিয়মিত খোঁজ-খবর নেয়ার পাশাপাশি রোগীদের পরীক্ষার জন্য প্রয়োজনীয় এনএস-১ ডিভাইজ প্রদান করেন। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকেও ইতোমধ্যে বারাদ্দ দেয়া হয়েছে। এছাড়া রোগীর সংখ্যাও কমে এসেছে। বর্তমানে যশোর জেনারেল হাসপাতালে ডেঙ্গুর পরিস্থিতি বেশ স্বাভাবিক। যশোরে আগের মতো ডেঙ্গু আতঙ্কও নেই। এমন পরিস্থিতিতে গত শনিবার যশোর জেনারেল হাসপাতালে যান যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। এসময় তিনি কর্তৃপক্ষের সাথে কথা বলেন এবং ডেঙ্গু রোগীদের পাশে থাকার আশ্বাস দেন।
তার হাসপাতালে আসার খবর পেয়ে অনেক রোগীর স্বজনরা বলতে থাকেন, জনাব জনপ্রতিনিধি অবশেষে আপনার ডেঙ্গু রোগীদের খোঁজ-খবর নেয়ার সময় হলো। এতোদিন আপনি কোথায় ছিলেন এমপি সাহেব?


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ