খুলনা | শনিবার | ২১ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬ |

Shomoyer Khobor

খুলনায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা  কমছে : জেলায় নতুন রোগী ১৮ 

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১৮ অগাস্ট, ২০১৯ ০০:৪১:০০

খুলনায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা  কমছে : জেলায় নতুন রোগী ১৮ 

খুলনায় ডেঙ্গু আক্রান্তের প্রবাহ কিছুটা কমেছে। গত কয়েকদিনের সরকারি বেসরকারি হাসপাতালের পরিসংখ্যানে এ তথ্য দেখা যায়। ২৪ ঘন্টায় জেলায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১৮। এ নিয়ে মোট ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৩৮ জন। এদিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ডেঙ্গু পরীক্ষার জন্য রোগীদের বেসরকারি ক্লিনিকে পাঠনোর ঘটনায় তদন্ত কমিটি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এ নিয়ে স্থানীয় কয়েকটি পত্রিকায় খবর প্রকাশিত হলে নড়ে চড়ে বসে হাসপাতাল প্রশাসন।
সিভিল সার্জন দপ্তর সূত্রে জানা যায় গত ২৪ ঘন্টায় খুলনায় নতুন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে ১৮ জন। পূর্বে চিকিৎসাধীন ছিলো ৯২ জন। ফলে বর্তমানে মোট চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১০৭ জন। এদিকে গত ২৪ ঘন্টায় ১৪ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এ পর্যন্ত চিকিৎসা নিয়ে বাড়ি গেছেন ৪২৮ জন। ফলে এ পর্যন্ত খুলনায় মোট ডেঙ্গু রোগী দাঁড়ালো ৫২৮ জন। নতুন ভর্তি রোগীদের মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ১৬ জন জেনারেল হাসপাতাল ও সিটি মেডিকেল কলেজ হাসপাতালে ১ জন করে ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। এপর্যন্ত খুলনায় ৪জনের মৃত্যু হয়েছে। 
এদিকে গত বৃহস্পতিবার রোগীদের ডেঙ্গু পরীক্ষায় সন্ধানী ডায়াগনস্টিকে প্রেরণ এবং সেখান থেকে ভুল রিপোর্ট নিয়ে একাধিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে ৪ সদস্যের বিশিষ্ট তদন্ত কমিটি করেছে খুমেক হাসপাতাল কর্তৃপক্ষ। মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ এস এম কামাল, সিনিয়র কনসালটেন্ট ডাঃ শেখ আব্দুল্লাহ আল-মামুন, আরএমও অঞ্জন রায়, আরপি মেডিসিন ডাঃ শৈলেন্দ্রনাথ বিশ্বাস এই কমিটির সদস্য। আগামী তিন দিনের মধ্যে কমিটি তাদের রিপোর্ট প্রদান করবে।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ










খুলনায় তৎপর ৮টি গ্রুপ 

খুলনায় তৎপর ৮টি গ্রুপ 

২১ সেপ্টেম্বর, ২০১৯ ০১:২০




ব্রেকিং নিউজ











‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

২১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৪৩