খুলনা | শনিবার | ২১ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬ |

Shomoyer Khobor

সিরিজ বোমা হামলা দিবসের আলোচনায় সিটি মেয়র

শেখ হাসিনার নেতৃত্বে সরকার দেশের জঙ্গি সংগঠনকে দমন করতে সক্ষম হয়েছে

খবর বিজ্ঞপ্তি | প্রকাশিত ১৮ অগাস্ট, ২০১৯ ০০:৪০:০০


মহানগর আ’লীগের সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেন, “তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে ২০০৫ সালের ১৭ আগস্ট বিশ্বের ইতিহাসের সবচেয়ে নজিরবিহীন ন্যাক্কারজনক ঘটনা ঘটেছিল। সেদিন জেএমবি দেশের ৬৩টি জেলার ৫০০টি স্থানে একই সময়ে সিরিজ বোমা হামলা চালায়। সে হামলায় ২ জন নিহতসহ দেড় শতাধিক সাধারণ মানুষ আহত হন। বিএনপি-জামায়াত বাংলাদেশকে একটি জঙ্গি রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল। সেই কারনে তারা জঙ্গিবাদের উত্থান ঘটিয়ে আ’লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। ২০০৪ সালের ২১ আগস্ট শেখ হাসিনার সন্ত্রাস বিরোধী জনসভায় গ্রেনেড হামলা চালানো হয়েছিলো। কিন্তু আ’লীগ মাটি ও মানুষের দল, সকল প্রতিকুলতা অবস্থার মোকাবেলা করে শেখ হাসিনার নেতৃত্বে সরকার জঙ্গিবাদের বিরুদ্ধে “জিরো টলারেন্স” নীতি গ্রহণ করে দেশের সকল জঙ্গি সংগঠনকে দমন করতে সক্ষম হয়েছে। কোন জঙ্গি ও সন্ত্রাসী সংগঠনগুলো যাতে পুনরায় সংগঠিত না হতে পারে সেজন্য জনগণকে সচেতন থেকে সরকারকে সহযোগীতা করতে হবে। এবং অবিলম্বে সিরিজ বোমা হামলার সকল মামলা আইনি প্রক্রিয়ায় নিস্পত্তি করে বিচারের রায় কার্যকর করার দাবী জানান” 
মহানগর ও জেলা আ’লীগের উদ্যোগে ১৪তম সিরিজ বোমা হামলা দিবস উপলক্ষে ও দোষীদের শাস্তির দাবিতে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নগর আ’লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ মফিদুল ইসলাম টুটুলের পরিচালনা সভায় বক্তৃতা করেন জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব মোল্লা জালাল উদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এড. সুজিত কুমার অধিকারী, আ’লীগ নেতা এড. চিশতি সোহরাব হোসেন শিকদার, শেখ হায়দার আলী, এড. এম এম মুজিবুর রহমান, মল্লিক আবিদ হোসেন কবির, বিএমএ সালাম, এমডিএ বাবুল রানা, মোঃ সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, নুর ইসলাম বন্দ, শেখ মোঃ ফারুখ আহমেদ, কামরুজ্জামান জামাল, মোঃ আশরাফুল ইসলাম, মবকুল হোসেন মিন্টু, শ্যামল সিংহ রায়, এড, ফরিদ আহমেদ, আলহাজ্ব জোবায়ের আহমেদ খান জবা, অধ্যাপক মিজানুর রহমান, জামাল উদ্দিন বাচ্চু, খন্দকার মুজিবর রহমান, এড. অলোকা নন্দা দাস, অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, মোঃ জাহাঙ্গীর হোসেন খান, কামরুল ইসলাম বাবলু, হাফেজ মোঃ শামীম, নুর মোহাম্মদ, এড. রবিন্দ্রনাথ মন্ডল, অধ্যাপক আশরাফুজ্জামান বাবুল, এড সাইফুল ইসলাম, কাউন্সিলর ফকির মোঃ সাইফুল ইসলাম, তসলিম আহমেদ আশা, বিএম জাফর, অসিত বরন বিশ্বাস, রনজিত কুমার ঘোষ, শেখ মোঃ আবু হানিফ, শফিকুর রহমান পলাশ, মোঃ মোতালেব হোসেন, সাইফুল ইসলাম খান, শাহ মোঃ জাকিউর রহমান, মোঃ সিহাব উদ্দিন, মীর মোঃ লিটন, দেব দুলাল বাড়ৈ বাপ্পি, শেখ শাহাজালাল হোসেন সুজন, মোঃ ইমরান শেখ, মোঃ পারভেজ হাওলাদার, আসাদুজ্জামান রাসেল, মোঃ ইমরান হোসেন, চয়ন বালা প্রমুখ।
দিবা-নৈশ কলেজ ছাত্রলীগ : সারাদেশে সিরিজ বোমা হামলা দিবস উপলক্ষে ও দোষীদের দ্রুত শাস্তির দাবিতে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে দৌলতপুর (দিবা-নৈশ্য) কালেজ ছাত্রলীগ। নগর ছাত্রলীগের শোক দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে দিবা -নৈশ কলেজ ছাত্রলীগের সভাপতি মোঃ মামুনুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইব্রাহিম বন্দের পরিচালনায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন দৌলতপুর (দিবা- নৈশ) কলেজের অধ্যক্ষ এ এম এম আনিসুর রহমান, বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক আবুল কালাম আজাদ, অধ্যাপক জাহাঙ্গীর আলম সবুজ, কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি তপু ঢালী, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ শান্ত ইসলাম, উপ-দপ্তর সম্পাদক রানা বন্দ, ছাত্রলীগ নেতা আল-আমিন, শেখ ইয়াছিন, মুরাদ প্রমুখ।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ










খুলনায় তৎপর ৮টি গ্রুপ 

খুলনায় তৎপর ৮টি গ্রুপ 

২১ সেপ্টেম্বর, ২০১৯ ০১:২০




ব্রেকিং নিউজ











‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

২১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৪৩