খুলনা | শনিবার | ২১ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬ |

Shomoyer Khobor

ফেল করা দু’জন পুনঃনিরীক্ষণে পেল জিপিএ-৫ 

যশোর বোর্ডে এইচএসসি’র খাতা নিরীক্ষণে এ কেমন দায়িত্বহীনতা! 

যশোর প্রতিনিধি | প্রকাশিত ১৮ অগাস্ট, ২০১৯ ০০:৩৯:০০

যশোর বোর্ডে এইচএসসি’র খাতা নিরীক্ষণে এ কেমন দায়িত্বহীনতা! 


যশোর শিক্ষা বোর্ডের এইচএসসি’র খাতা পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশ করা হয়েছে। আর এবারের ফলাফলে অকৃতকার্য ৩০ জন শিক্ষার্থী পাস করেছে। এর মধ্যে ২ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।
শিক্ষাবোর্ড সূত্রে জানা যায়, কাক্সিক্ষত ফলাফল বঞ্চিত ২৩ হাজার ১২৩ জন শিক্ষার্থী গত ১৮ জুলাই থেকে ২৫ জুলাই পর্যন্ত টেলিটক মোবাইলের মাধ্যমে খাতা পুনঃনিরীক্ষার জন্য শিক্ষাবোর্ডে আবেদন করে। আর এ আবেদনের ফলাফল গত শুক্রবার প্রকাশ করা হয়। আবেদনকৃত শিক্ষার্থীদের মধ্যে ৮৭ জন শিক্ষার্থীর ফলাফল পরিবর্তন হয়েছে। এ পরিবর্তনের ফলে অকৃতকার্য ৩০ জন শিক্ষার্থী পাস করেছে। সেই সাথে বিভিন্ন গ্রেড থেকে জিপি এ-৫ পেয়েছে ২৬ জন। এর মধ্যে ফেল করা দু’জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এ- গ্রেড ২৭ জন, এ-মাইনাস ৬ জন, বি-গ্রেড ১৮ জন, সি- গ্রেড ৭ জন ও ডি-গ্রেড পেয়েছে ৩ জন শিক্ষার্থী। এফ থেকে জিপিএ-৫ পেয়েছে ২ জন, এ-গ্রেড ৩ জন, বি-গ্রেড ১৫ জন, সি-গ্রেড ৭ জন, ডি-গ্রেড ৩ জন, সি-গ্রেড থেকে বি-গ্রেড পেয়েছে ৩ জন, বি-থেকে এ-গ্রেড ৩ জন, বি থেকে এ-মাইনাস ৬ জন, এ-মাইনাস থেকে জিপিএ-৫ পেয়েছে ২ জন, এ-মাইনাস থেকে এ-গ্রেড পেয়েছে ২১ জন, এ-গ্রেড থেকে জিপি এ-৫ পেয়েছে ২২ জন শিক্ষার্থী।
এ ব্যাপারে শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র জানান, দক্ষ পরীক্ষক দিয়ে এইচসি পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষা করা হয়েছে। ফলে যার যে প্রাপ্য ফলাফল সেটাই দেয়া হয়েছে। আর কী কারণে এসব শিক্ষার্থীদের খাতা দেখায় ত্র“টি ছিল সেটাও দেখা হচ্ছে। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ










খুলনায় তৎপর ৮টি গ্রুপ 

খুলনায় তৎপর ৮টি গ্রুপ 

২১ সেপ্টেম্বর, ২০১৯ ০১:২০




ব্রেকিং নিউজ











‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

২১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৪৩