খুলনা | শনিবার | ২১ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬ |

Shomoyer Khobor

গত দু’দিনে হাসপাতালে ভর্তি আরো ২১ জন 

সাতক্ষীরায় কমছে না ডেঙ্গু রোগীর সংখ্যা : ২০৭ জন সনাক্ত

সাতক্ষীরা প্রতিনিধি | প্রকাশিত ১৮ অগাস্ট, ২০১৯ ০০:৪০:০০

সাতক্ষীরায় কমছে না ডেঙ্গু রোগীর সংখ্যা : ২০৭ জন সনাক্ত


সাতক্ষীরায় ডেঙ্গু প্রতিরোধে জনসেচতনতামূলক নানা কার্যক্রম অব্যাহত থাকলেও কমছে না রোগীর সংখ্যা। প্রতিদিনই হাসপাতালে নতুন রোগী ভর্তি হচ্ছে। গত দুই দিনে আরো ২১ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।
হাসপাতাল সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার পর্যন্ত সাতক্ষীরায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা ছিল মোট ১৬৮ জন। এখন তা বেড়ে দাঁড়িয়েছে ২০৭ জন। ফলে গত ২২ জুলাই থেকে গতকাল শনিবার  পর্যন্ত সাতক্ষীরায় মোট ২০৭ জন ডেঙ্গু রোগীকে সনাক্ত করা হয়েছে। এদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৪৯ জন। জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন মোট ৪৪ জন। উন্নত চিকিৎসার জন্য অন্যত্র রেফার করা হয়েছে আরো ১৪ জনকে। আক্রান্তদের সাতক্ষীরা সদর হাসপাতাল ও মেডিকেল কলেজ হাসপাতালসহ জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।  
সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহিন জানান, প্রতিদিন নতুন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হচ্ছে। পাশাপাশি সুস্থ হয়ে হাসপাতাল ছাড়ছেন অনেকেই। তবে, হাসপাতালে যারা ভর্তি আছেন তারা এখন আশঙ্কামুক্ত। আক্রান্ত রোগীদের অধিকাংশই ঢাকা থেকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সাতক্ষীরায় ফিরে এসেছেন। তিনি ডেঙ্গু প্রতিরোধে মশার কামড় থেকে দূরে থাকাসহ মশা যাতে জন্মাতে না পারে সেজন্য বাড়ির আশপাশ পরিষ্কার করা, পরিত্যক্ত জিনিস পত্র, বোতল, নারকেলের খোসা, টায়ারসহ অন্যান্য জিনিস পত্র পরিষ্কার রাখা এবং ঘুমানোর আগে অবশ্যই মশারি ব্যবহার করার পরামর্শ দেন।
এদিকে, ডেঙ্গু প্রতিরোধে সাতক্ষীরা প্রশাসনের পক্ষ থেকে জেলাব্যাপী নানা জনসচেতনতামূলক প্রচারাভিযান অব্যাহত রয়েছে। তবে জেলায় প্রতিদিনই ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ










খুলনায় তৎপর ৮টি গ্রুপ 

খুলনায় তৎপর ৮টি গ্রুপ 

২১ সেপ্টেম্বর, ২০১৯ ০১:২০




ব্রেকিং নিউজ











‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

২১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৪৩