খুলনা | বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০১৯ | ৪ আশ্বিন ১৪২৬ |

Shomoyer Khobor

বেসামরিক দু’জনের মৃত্যু

কাশ্মীর সীমান্তে গোলাগুলিতে ভারতের ৫ পাকিস্তানের তিন সেনা নিহত

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৬ অগাস্ট, ২০১৯ ০০:০৯:০০

কাশ্মীর সীমান্তে ভারত ও পাকিস্তানের সেনাবাহিনীর গোলাগুলিতে ৮ জন নিহত হয়েছে। এদের মধ্যে পাঁচজন ভারতীয় ও বাকি তিনজন পাকিস্তানি সেনা। আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার ভারত ও পাকিস্তানের কাশ্মীর সীমান্তে এ ঘটনা ঘটে। এছাড়া পাকিস্তানশাসিত কাশ্মীরে দুই বেসামরিক নাগরিকে মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন নিরাপত্তা কর্মকর্তারা। পাকিস্তান সেনাবাহিনীর বরাত দিয়ে এ খবর দিয়েছে আল জাজিরা ও দ্য টেলিগ্রাফ।
পাকিস্তানের ইন্টার সার্ভিস পাবলিক রিলেশনস (আইইএসপিআর) পরিচালক মেজর জেনারেল আসিফ গফুরও গতকাল বৃহস্পতিবার রাতে এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন। তবে ভারতীয় সেনাবাহিনী বলছে পাকিস্তানের এ দাবি ‘কাল্পনিক’। 
টুইট পোস্টে আসিফ গফুর জানান, ‘কাশ্মীর সীমান্তে ভারতীয় বাহিনীর গুলিতে পাকিস্তানের তিন সেনা নিহত হয়েছেন। তারা হলেন নায়েক তানভির, ল্যান্স নায়েক তৈমুর এবং সিপাহি রমজান। গুলিতে ভারতীয় পাঁচসেনা নিহত হয়েছেন। সেখানে এখনও গুলিবিনিময় অব্যাহত আছে।’
খবরে বলা হয়, পাকিস্তান সেনাবাহিনী হতাহতের যে দাবি করেছে তা প্রত্যাখ্যান করেছে ভারতীয় সেনাবাহিনী। গতকাল ৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যা সোয়া ৬টার দিকে পাক সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গাফুরকে উদ্ধৃত করে স্থানীয় গণমাধ্যম দ্য ডন জানিয়েছে, জম্মু ও কাশ্মীরে চলমান পরিস্থিতি থেকে মনযোগ সরিয়ে নিতে লাইন অব কন্ট্রোল সংলগ্ন অঞ্চলে গোলাগুলি বাড়িয়ে দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। এতে তিন পাকিস্তানি সেনার মৃত্যু হয়েছে। ভারতীয় পক্ষের গুলির জবাবে পাল্টা গুলি চালিয়েছে পাকিস্তানি সেনাবাহিনী। এতে পাঁচ ভারতীয় সেনার মৃত্যু হয়েছে। আহত হয়েছে অনেকে। একাধিক বাংকার ক্ষতিগ্রস্ত হয়েছে। গোলাগুলি অব্যাহত রয়েছে।
এদিকে, পাকিস্তান-শাসিন কাশ্মীরের স্থানীয় এক পুলিশ কর্মকর্তা আল জাজিরাকে জানিয়েছে, দুইপক্ষের মধ্যে গোলাগুলিতে অন্তত দুই বেসামরিকের মৃত্যু হয়েছে।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ






ভারতে সুপার ইমার্জেন্সি  চলছে : মমতা

ভারতে সুপার ইমার্জেন্সি  চলছে : মমতা

১৬ সেপ্টেম্বর, ২০১৯ ০০:২২








ব্রেকিং নিউজ