খুলনা | সোমবার | ১৯ অগাস্ট ২০১৯ | ৪ ভাদ্র ১৪২৬ |

শিরোনাম :
মোংলায় সাংগঠনিক তদন্তে এসে অভিযুক্তের সাথে ভ্রমণ ও ভুরিভোজ কেন্দ্রীয় বিএনপি নেতারডেঙ্গু আক্রান্ত ৫৩ হাজার, চিকিৎসা শেষে ফিরেছে ৪৫ হাজারবেসরকারি বিশ্ববিদ্যায়ের শিক্ষার্থী শিঞ্জন একদিনের রিমান্ডে অবরুদ্ধ কাশ্মীরে বাড়ছে নিরাপত্তা বাহিনীর নির্যাতন, চলছে বাছবিচারহীন গ্রেফতারখুলনায় প্রাধিকারপ্রাপ্ত সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে গাড়ি ও ড্রাইভারের সুবিধা গ্রহণে অনিয়মের অভিযোগ!ফের নগরীর বেসরকারি বিশ্বদ্যিালয়ের বিবিএ’র ছাত্রীকে বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগঈদযাত্রায় সড়কে গেছে ২২৪ প্রাণস্ত্রী পরিচয়ে কুয়াকাটাসহ নগরীর বিভিন্ন আবাসিক হোটেলে ওই ছাত্রীকে রেখেছিলো ‘শিঞ্জন রায়’

Shomoyer Khobor

দিঘলিয়ায় ভিজিএফ চাল আত্মসাতের অভিযোগ  ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১৫ অগাস্ট, ২০১৯ ০০:৫১:০০

দিঘলিয়ায় ভিজিএফ চাল আত্মসাতের অভিযোগ  ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা


দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়ন পরিষদের পুরনো কার্যালয়ের ভেতর থেকে ভিজিএফের ১৬৫ কেজি চাল দুস্থদের বিতরণ না করে মজুত রাখার অপরাধে ইউপি চেয়ারম্যান গাজী জাকির হোসেনের নামে দিঘলিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ আনিছুর রহমান নিজে বাদী হয়ে গত ১১ আগস্ট মামলাটি দায়ের করেন।
পিআইও আনিছুর রহমান জানান, গত ৮ আগস্ট থেকে বারাকপুর ইউনিয়নে দুস্থদের মাঝে ভিজিএফ এর চাল বিতরণ করা হয়। এরপর ১১ আগস্ট দুপুর ১২টার দিকে গোপন সংবাদ আসে ভিজিএফের কিছু চাল বিতরণ না করে ইউনিয়ন পরিষদের পুরনো কার্যালয়ে মজুত করে রাখা হয়েছে। এ সংবাদের পর ১১ আগস্ট দুপুর সাড়ে ১২টার অভিযান চালিয়ে একটি কক্ষ থেকে ৩০ কেজির পাঁচটি বস্তা ও অন্য আরেকটি বস্তায় ১৫ কেজি চাল পাওয়া যায়। বস্তার গায়ে খাদ্য অধিদফতরের সিল করা ‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এবং ‘নিট ওজন ৩০ কেজি’ লেখা রয়েছে। এ চাল দুস্থদের মাঝে বিতরণ না করে, মজুত রাখার অপরাধে ইউপি চেয়ারম্যান গাজী জাকির হোসেনের নামে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ (১) ধারায় মামলা দায়ের করা হয়েছে।
দিঘলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মানস রঞ্জন দাস জানান, বারাকপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিএফ’র চাল কালোবাজারির উদ্দেশ্যে মজুত রাখার কারণে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। চেয়ারম্যান গাজী জাকির হোসেন পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ