খুলনা | সোমবার | ১৯ অগাস্ট ২০১৯ | ৪ ভাদ্র ১৪২৬ |

শিরোনাম :
মোংলায় সাংগঠনিক তদন্তে এসে অভিযুক্তের সাথে ভ্রমণ ও ভুরিভোজ কেন্দ্রীয় বিএনপি নেতারডেঙ্গু আক্রান্ত ৫৩ হাজার, চিকিৎসা শেষে ফিরেছে ৪৫ হাজারবেসরকারি বিশ্ববিদ্যায়ের শিক্ষার্থী শিঞ্জন একদিনের রিমান্ডে অবরুদ্ধ কাশ্মীরে বাড়ছে নিরাপত্তা বাহিনীর নির্যাতন, চলছে বাছবিচারহীন গ্রেফতারখুলনায় প্রাধিকারপ্রাপ্ত সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে গাড়ি ও ড্রাইভারের সুবিধা গ্রহণে অনিয়মের অভিযোগ!ফের নগরীর বেসরকারি বিশ্বদ্যিালয়ের বিবিএ’র ছাত্রীকে বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগঈদযাত্রায় সড়কে গেছে ২২৪ প্রাণস্ত্রী পরিচয়ে কুয়াকাটাসহ নগরীর বিভিন্ন আবাসিক হোটেলে ওই ছাত্রীকে রেখেছিলো ‘শিঞ্জন রায়’

Shomoyer Khobor

ফেসবুকে কুৎসা রটানোয় শাহীন রহমানের  বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১০ অগাস্ট, ২০১৯ ০১:১৪:০০

ফেসবুকে কুৎসা রটানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে শাহীন রহমান (৪২) নামের একজনের বিরুদ্ধে মামলা হয়েছে। গতকাল শুক্রবার রাত ৯টার দিকে খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম হাবিব বাদী হয়ে খুলনা থানায় মামলাটি দায়ের করেন (নং-১২, ধারা ২৯ ও ৩১)। আসামি শাহীন রহমান খুলনা থানাধীন বাগমারা মেইন রোড এলাকার ২নং রোডের ৯৫ নম্বর বাড়ির আব্দুর রহমান চৌধুরীর ছেলে। 
মামলার সংক্ষিপ্ত বিবরণী থেকে জানা গেছে, গতকাল সকালে খুলনা প্রেসক্লাবের সভাপতি ও এটিএন বাংলার ব্যুরো প্রধান এস এম হাবিবের ছবিসহ তাকে নিয়ে শাহীন রহমান নিজের ফেসবুক পেজে জায়গা-জমি সম্পর্কিত বিষয় নিয়ে আপত্তিকর একটি পোস্ট দেন। তার ফেসবুকের ওই পোস্ট দেখে অনেকে নানা ধরনের মন্তব্য করেন। অন্যান্য সাংবাদিকদের মুখে এস এম হাবিব তার বিরুদ্ধে শাহীন রহমানের ফেসবুকে ওই আপত্তিকর পোস্টের বিষয়ে জানতে পারেন। পরবর্তীতে তিনি প্রেসক্লাবে এসে সেই পোস্টটি মোবাইল ফোনের মাধ্যমে দেখতে পান। এরপর এ ঘটনায় তিনি নিজেই বাদী হয়ে খুলনা সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯ ও ৩১ ধারায় মামলা দায়ের করেন। এতে আরও বলা হয়, শাহীন রহমান তার নিজস্ব ফেসবুকে খুলনার বিভিন্ন জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও সম্মানী ব্যক্তিদের নিয়ে নানা ধরনের আপত্তিকর পোস্ট দিয়ে থাকে। সে সকল বিষয়ে নিয়েও প্রমাণাদি পুলিশের কাছে জমা দেয়া হয়। মামলায় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাহেব আলী, দৈনিক কালেকণ্ঠ’র সাংবাদিক কৌশিক দে, ডিবিসি টিভির খুলনা ব্যুরো প্রধান আমিরুল ইসলাম সাক্ষী হিসেবে রয়েছেন। 
মামলার তদন্ত কর্মকর্তা এসআই সাইদুল জানান, ফেসবুকে কুৎসা রটানোর অভিযোগ শাহীন রহমান নামের একজনের বিরুদ্ধে মামলা হয়েছে। তাকে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ