খুলনা | বৃহস্পতিবার | ১২ ডিসেম্বর ২০১৯ | ২৮ অগ্রাহায়ণ ১৪২৬ |

Shomoyer Khobor

কাল পর্যন্ত কোচি বিমানবন্দরে সব কার্যক্রম স্থগিত

কেরালায় ‘রেড এ্যালার্ট’, মৃতের সংখ্যা বেড়ে ২২

খবর প্রতিবেদন | প্রকাশিত ১০ অগাস্ট, ২০১৯ ০০:২১:০০

ভারতের কেরালা, কর্ণাটক, মহারাষ্ট্রে ভারী বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। এতে শুধু কেরালাতেই মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ জনে। সরিয়ে নেওয়া হয়েছে সেখানকার অন্তত ১৩ হাজার মানুষকে। গতকাল শুক্রবার  ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, বৃষ্টিপাত অব্যাহত থাকায় আগামীকাল রবিবার বিকেল ৩টা পর্যন্ত কোচি বিমানবন্দরে সব ধরনের কার্যক্রম স্থগিত করা হয়েছে।  এছাড়া, রেড এ্যালার্ট জারি করা হয়েছে রাজ্যের ইড্ডুকি, মালাপ্পুরাম, কোঝিকোড়ে ও ওয়ানাদ জেলায়। 
বৃষ্টির ধারা আরও দু’দিন অব্যাহত থাকতে পারে জানিয়ে উদ্ধার কার্যক্রমে সেনাবাহিনী ও বিমানবাহিনীর সহযোগিতা চেয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। এ পর্যন্ত ১৩ হাজারেরও বেশি মানুষকে ৬০টি ত্রাণ শিবিরে সরিয়ে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।
প্রবল বৃষ্টিতে গত বৃহস্পতিবার রাতে মালাপ্পুরাম জেলায় বড় ভূমিধসের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৫০ জন আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে এখনো উদ্ধার কাজ শুরু করা যায়নি। 
এদিকে, কেরালার ১৪টি জেলার সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। এ পর্যন্ত অন্তত ১২টি ট্রেনের শিডিউল বাতিল করা হয়েছে, এ সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। পানির নিচে ডুবে থাকায় সড়ক পথেও যান চলাচল বন্ধ হয়ে গেছে। 
ভারতের জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা বাহিনীর (এনডিআরএফ) বেশ কয়েকটি দল উদ্ধার তৎপরতা চালাচ্ছে। মহারাষ্ট্রের সাংলি জেলায় হেলিকপ্টারে করে ত্রাণ বিতরণ ও উদ্ধার কার্যক্রম চালানো হচ্ছে।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ







উৎসব মুখর পরিবেশে আ’লীগের সম্মেলন

উৎসব মুখর পরিবেশে আ’লীগের সম্মেলন

১১ ডিসেম্বর, ২০১৯ ০০:২৮




কুষ্টিয়া মুক্ত দিবস আজ

কুষ্টিয়া মুক্ত দিবস আজ

১১ ডিসেম্বর, ২০১৯ ০০:২২