এবারও মেয়েদের চোখ শিরোপায় : ভালো করার লক্ষ্য মূল পর্বেও



২০১৪, ২০১৬ এবং ২০১৮ টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিয়েছে বাংলাদেশ নারী দল। তবে টানা তিন বিশ্বকাপেই ব্যর্থ ছিল তারা। তাই আসন্ন ২০২০ বিশ্বকাপে ভালো কিছু করার জন্য দৃঢ় প্রত্যয়ী বাংলাদেশের মেয়েরা। তিন বিশ্বকাপে মাত্র একটি ম্যাচ জিতেছে সালমা খাতুনের দল। তবে এবার যে কোনো মূল্যে বিশ্বকাপের মূল পর্বে দুটি ম্যাচ জিততে চায় বাংলাদেশ, জানিয়েছেন পেসার জাহানারা আলম। প্রতিবারই টুর্নামেন্টের গ্র“প পর্ব থেকে বাদ পড়তে হয়েছে তাদের। তবে এবার জেতার জন্য খেলতে চান সালমা-জাহানারারা। যে কারণে আগামী ৩১ আগস্ট থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব থেকেই জয়ের ধারায় থাকতে চায় বাংলাদেশ।
গতকাল শুক্রবার মিরপুরে জাহানারা বলেছেন, 'আসলে আমরা দৃঢ় প্রতিজ্ঞ আমাদের ম্যাচ জিততেই হবে। লক্ষ্য অবশ্যই বিশ্বকাপ বাছাইপর্ব। ওখান থেকে ভালো করে আমাদের কোয়ালিফাই করে বিশ্বকাপ খেলতে হবে এবং সেখানে অবশ্যই কমপক্ষে দুটি ম্যাচ জেতার লক্ষ্য থাকবে আমাদের।'
নারী দলের অভিজ্ঞ এই পেসার বলেন, 'আমরা ইতোমধ্যে তিনটি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে ফেলেছি। চতুর্থ বিশ্বকাপ আমরা খেলতে যাচ্ছি। সুতরাং দল হিসেবে কিন্তু আমরা ভালোই অভিজ্ঞ।' সাংবাদিকদের জাহানারা বলেন, 'এখন এখানে শুধু খেলার জন্য খেলা না, জয়ের জন্য খেলবো। যেটা গত নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে আমরা লড়াই করেছিলাম, কিন্তু হয়ে ওঠেনি। আমার বিশ্বাস, এবারও লড়াই করার মানসিকতা নিয়ে আমরা খেলবো। জয়ের জন্য খেলবো।'
বিশ্বকাপের মূল পর্বে জায়গা পেতে বাছাইপর্ব পার করতে হবে জাহানারাদের। আগামী ৩১ আগস্ট থেকে শুরু হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব। বাছাইপর্বের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল ২০২০ সালের ফেব্রুয়ারি-মার্চে অস্ট্রেলিয়ায় অনুস্থিত হতে যাওয়া মূল বিশ্বকাপে অংশ নেবে।
গ্র“প পর্বে পাপুয়া নিউগিনি, যুক্তরাষ্ট্র এবং স্বাগতিক স্কটল্যান্ডের বিপক্ষে তিনটি ম্যাচ খেলবে বাংলাদেশের মেয়েরা। এরপর সেমিফাইনাল এবং ফাইনালে পথ পার করে জায়গা করে নিতে হবে বিশ্বকাপের মূল পর্বে।


 


footer logo

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।