খুলনা | বুধবার | ১১ ডিসেম্বর ২০১৯ | ২৭ অগ্রাহায়ণ ১৪২৬ |

Shomoyer Khobor

আবারও ফিক্সিং ইস্যুতে তোলপাড় পাকিস্তান ক্রিকেট

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১০ অগাস্ট, ২০১৯ ০০:০০:০০

আবারও ফিক্সিং ইস্যুতে তোলপাড় পাকিস্তান ক্রিকেট


ক্রিকেটে ফিক্সিং শব্দটা উচ্চারণ করতে গেলেই অবচেতন মনে পাকিস্তানি কোন ক্রিকেটারের ছবিই ভেসে উঠবে। চলতি কানাডা গ্লোবাল টি-টোয়েন্টি টুর্নামেন্টেও উঠেছে ফিক্সিংয়ের প্রস্তাব দেওয়ার অভিযোগ। প্রস্তাবদাতা ও প্রস্তাব গ্রহীতা দুজনেই আবার পাকিস্তানি, ফাঁসও করে দিয়েছেন প্রস্তাব পাওয়া ক্রিকেটার নিজেই। গ্লোবাল টি-টোয়েন্টিতে যুবরাজ সিং, ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাকঈ্রলাম, শহীদ আফ্রিদির মত মারকুটে ব্যাটসম্যানদের ছড়াছড়ি। টুর্নামেন্টের উইনিপেগ হকসের হয়ে খেলছেন পাকিস্তানি উইকেট রক্ষক ব্যাটসম্যান উমর আকমল। দলটির মালিক আবার পাকিস্তানের সাবেক ক্রিকেটার মনসুর আখতার।
টুর্নামেন্ট চলাকালীন উইনিপেগের মালিক মনসুর ফিক্সিংয়ের প্রস্তাব দেয় তার দলেরই খেলোয়াড় উমর আকমলকে। আকমল প্রস্তাব ফিরিয়েতো দিয়েছেনই সাথে পাকিস্তান ক্রিকেট বোর্ড ও গ্লোবাল টি-টোয়েন্টির আয়োজকদেরও দিয়েছেন জানিয়ে। আর এরপরই পাকিস্তান ক্রিকেটে ফের শুরু হয়েছে তোলপাড়। এর আগে স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে সালমান বাট, মোহাম্মদ আমিররা হারিয়েছেন ক্যারিয়ারের অনেক গুরুত্বপূর্ণ কয়েক বছরও।
৬১ বছর বয়সী ফিক্সিং প্রস্তাব দেওয়া পাকিস্তানি সাবেক ক্রিকেটার জাতীয় দলের হয়ে খেলেছেন ১৯ টেস্ট ও ৪১ টি ওয়ানডে ম্যাচ। বাজিকর সন্দেহে গ্লোবাল টি-টোয়েন্টি কর্তৃপক্ষ টুর্নামেন্টের শুরুতেই দুজন ব্যক্তিকে এড়িয়ে যাওয়ার নির্দেশ দেয় ক্রিকেটারদের। তাদের দুজনের একজন এই মনসুর আখতা অন্যজন ভারতীয় কৃশ।
আকমলের কাছ থেকে পাওয়া অভিযোগ স্বীকার করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এক বিবৃতিতে তারা বলেন, “উমর আকমলের কাছ থেকে একটা অভিযোগ পেয়েছি আমরা। তার তথ্যমতে দুজন ব্যক্তির কাছ থেকে ফিক্সিং প্রস্তাব পেয়েছে সে। তাদের একজন মনসুর আখতার, খুব দ্রুতই আমরা এটি তদন্তে নামবো।” অভিযোগ আমলে নিয়ে গ্লোবাল টি-টোয়েন্টি কর্তৃপক্ষ খেলোয়াড়দের সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ



বিপিএলে কোন দলের অধিনায়ক কে?

বিপিএলে কোন দলের অধিনায়ক কে?

১১ ডিসেম্বর, ২০১৯ ০০:০৩

নিষিদ্ধ হতে পারেন জামাল ভূঁইয়া

নিষিদ্ধ হতে পারেন জামাল ভূঁইয়া

১১ ডিসেম্বর, ২০১৯ ০০:০০



১৯ স্বর্ণে নতুন রেকর্ড বাংলাদেশের

১৯ স্বর্ণে নতুন রেকর্ড বাংলাদেশের

১০ ডিসেম্বর, ২০১৯ ০০:৩৭


টানা দ্বিতীয় জয়ে শীর্ষে খুলনা

টানা দ্বিতীয় জয়ে শীর্ষে খুলনা

১০ ডিসেম্বর, ২০১৯ ০০:০০





ব্রেকিং নিউজ







উৎসব মুখর পরিবেশে আ’লীগের সম্মেলন

উৎসব মুখর পরিবেশে আ’লীগের সম্মেলন

১১ ডিসেম্বর, ২০১৯ ০০:২৮




কুষ্টিয়া মুক্ত দিবস আজ

কুষ্টিয়া মুক্ত দিবস আজ

১১ ডিসেম্বর, ২০১৯ ০০:২২