খুলনা | বুধবার | ১১ ডিসেম্বর ২০১৯ | ২৭ অগ্রাহায়ণ ১৪২৬ |

Shomoyer Khobor

তিন মাসে সাফের তিনটি টুর্নামেন্টে  অংশ নিচ্ছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১০ অগাস্ট, ২০১৯ ০০:০০:০০

তিন মাসে সাফের তিনটি টুর্নামেন্টে  অংশ নিচ্ছে বাংলাদেশ


আগস্ট, সেপ্টেম্বর ও অক্টোবর- তিন মাস সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) তিনটি বয়সভিত্তিক টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশ। আগস্টে ভারতের পশ্চিমবঙ্গে কল্যাণী স্টেডিয়ামে সাফ অনূর্ধ্ব-১৫ কিশোর, সেপ্টেম্বরে নেপালের কাঠমান্ডুতে সাফ অনূর্ধ্ব-১৮ কিশোর এবং অক্টোবরে ভুটানে অনুষ্ঠিত হবে সাফ অনূর্ধ্ব-১৫ বালিকা ফুটবল চ্যাম্পিয়নশিপ। বৃহস্পতিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) অনুষ্ঠিত সাফ অ-১৮ ফুটবলের ড্র অনুষ্ঠানে এসব তথ্য জানান সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল।
২১-৩১ আগস্ট ভারতে অনুষ্ঠেয় টুর্নামেন্টে পাঁচ দেশের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপ। অংশ নেবে বাংলাদেশ, নেপাল, ভুটান, শ্রীলংকা ও স্বাগতিক ভারত। ইতিমধ্যে ফিকশ্চার তৈরি করা হয়েছে। কল্যাণী স্টেডিয়ামে অনুষ্ঠেয় টুর্নামেন্টে পাঁচ দেশ হওয়ায় লিগ ভিত্তিতে খেলা অনুষ্ঠিত হবে। সর্বোচ্চসংখ্যক পয়েন্ট পাওয়া দুটি দেশ ফাইনাল খেলবে। ২৩ আগস্ট ভুটান, ২৫ আগস্ট শ্রীলংকা, ২৭ আগস্ট নেপাল ও ২৯ আগস্ট ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। ৩১ আগস্ট ফাইনাল।
২০-২৯ সেপ্টেম্বর নেপালের রাজধানী কাঠমান্ডুর আর্ম পুলিশ ফোর্স স্টেডিয়ামে গড়াবে সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপ। সাতটি দেশ অংশ নিচ্ছে এবারের আসরে। এ আসরের ড্র কাল অনুষ্ঠিত হয়। ড্র অনুযায়ী বি-গ্র“পে পড়েছে বাংলাদেশ। এই গ্র“পের অন্য দেশগুলো হল- ভারত ও শ্রীলংকা। এ-গ্র“পে রয়েছে নেপাল, মালদ্বীপ, ভুটান ও পাকিস্তান। ফিকশ্চার অনুযায়ী ২১ সেপ্টেম্বর শ্রীলংকা এবং ২৩ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। সাত দেশ হওয়ায় সেমিফাইনাল খেলতে হবে দুই গ্র“পের শীর্ষ দু’দলকে। ২৯ সেপ্টেম্বর টুর্নামেন্টের ফাইনাল। এই ভেন্যুর ম্যাচগুলো বেলা সাড়ে ১১টা ও বিকেল ৩টা ৩০ মিনিটে শুরু হবে। ফাইনাল ম্যাচ শুরু হবে বিকেল ৩টায়।
৯-১৫ অক্টোবর ভুটানের থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সাফ অনূর্ধ্ব-১৫ কিশোর ফুটবল টুর্নামেন্ট। চার দেশ হওয়ায় এই প্রতিযোগিতা লিগভিত্তিক হবে। ৯ অক্টোবর ভুটান, ১১ অক্টোবর নেপাল ও ১৩ অক্টোবর ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। বাকি তিন দেশ নিয়ে হেলালের কথা, ‘পাকিস্তান ও মালদ্বীপের বয়সভিত্তিক নারী দল নেই। তবে শ্রীলংকা দল থাকা সত্ত্বেও খেলবে না বলে জানিয়ে দিয়েছে। একই কারণে দ্বিতীয় আসরেও এই চার দল নিয়ে খেলা হয়েছিল। লিগভিত্তিক টুর্নামেন্ট হওয়ায় সরাসরি ফাইনাল খেলবে সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দুই দল। ১৫ অক্টোবর ফাইনাল।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ



বিপিএলে কোন দলের অধিনায়ক কে?

বিপিএলে কোন দলের অধিনায়ক কে?

১১ ডিসেম্বর, ২০১৯ ০০:০৩

নিষিদ্ধ হতে পারেন জামাল ভূঁইয়া

নিষিদ্ধ হতে পারেন জামাল ভূঁইয়া

১১ ডিসেম্বর, ২০১৯ ০০:০০



১৯ স্বর্ণে নতুন রেকর্ড বাংলাদেশের

১৯ স্বর্ণে নতুন রেকর্ড বাংলাদেশের

১০ ডিসেম্বর, ২০১৯ ০০:৩৭


টানা দ্বিতীয় জয়ে শীর্ষে খুলনা

টানা দ্বিতীয় জয়ে শীর্ষে খুলনা

১০ ডিসেম্বর, ২০১৯ ০০:০০





ব্রেকিং নিউজ







উৎসব মুখর পরিবেশে আ’লীগের সম্মেলন

উৎসব মুখর পরিবেশে আ’লীগের সম্মেলন

১১ ডিসেম্বর, ২০১৯ ০০:২৮




কুষ্টিয়া মুক্ত দিবস আজ

কুষ্টিয়া মুক্ত দিবস আজ

১১ ডিসেম্বর, ২০১৯ ০০:২২