খুলনা | সোমবার | ১৯ অগাস্ট ২০১৯ | ৪ ভাদ্র ১৪২৬ |

শিরোনাম :
মোংলায় সাংগঠনিক তদন্তে এসে অভিযুক্তের সাথে ভ্রমণ ও ভুরিভোজ কেন্দ্রীয় বিএনপি নেতারডেঙ্গু আক্রান্ত ৫৩ হাজার, চিকিৎসা শেষে ফিরেছে ৪৫ হাজারবেসরকারি বিশ্ববিদ্যায়ের শিক্ষার্থী শিঞ্জন একদিনের রিমান্ডে অবরুদ্ধ কাশ্মীরে বাড়ছে নিরাপত্তা বাহিনীর নির্যাতন, চলছে বাছবিচারহীন গ্রেফতারখুলনায় প্রাধিকারপ্রাপ্ত সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে গাড়ি ও ড্রাইভারের সুবিধা গ্রহণে অনিয়মের অভিযোগ!ফের নগরীর বেসরকারি বিশ্বদ্যিালয়ের বিবিএ’র ছাত্রীকে বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগঈদযাত্রায় সড়কে গেছে ২২৪ প্রাণস্ত্রী পরিচয়ে কুয়াকাটাসহ নগরীর বিভিন্ন আবাসিক হোটেলে ওই ছাত্রীকে রেখেছিলো ‘শিঞ্জন রায়’

Shomoyer Khobor

বাধ্যতামূলক করা হচ্ছে  এনসিএলে অংশ গ্রহণ

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১০ অগাস্ট, ২০১৯ ০০:০০:০০

বাধ্যতামূলক করা হচ্ছে  এনসিএলে অংশ গ্রহণ


আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে বেশ কিছু গুরুত্বপূর্ণ পরিকল্পনা করছে দেশের ক্রিকেটের অভিভাবক বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর মধ্যে আছে জাতীয় ক্রিকেট লিগ বা এনসিএলে খেলোয়াড়দের অংশগ্রহণ বাধ্যতামূলক করার বিষয়টিও। বিগত অনেকগুলো বছর ধরে জাতীয় দলের টেস্ট দল সীমিত ওভারের দল থেকে আলাদা। টেস্টে বিশেষায়িত ক্রিকেটারদের নিয়ে লঙ্গার ভার্শনের আন্তর্জাতিক দল গড়া হয় বলে এই ফরম্যাটের দল নিয়ে অতো বেশি ভাবতে হয় না নির্বাচকদের। কিন্তু এবার বোধহয় ভাবার সময় এসেছে।
বিশ্বকাপের মত চ্যাম্পিয়ন খোঁজার লক্ষ্যে শুরু হয়েছে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ। বিশাল ব্যাপ্তির এই আসরটিতে বাংলাদেশ পা রাখবে আগামী নভেম্বরে, ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার মাধ্যমে। এর আগে আফগানিস্তানের বিপক্ষে আগামী মাসে যে টেস্ট খেলবে টাইগাররা তা টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত নয়।
টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলোয়াড়দের কাছ থেকে ভালো পারফরম্যান্স চায় বোর্ড। আর তাই তাদের আদর্শ প্রস্তুতির মঞ্চ হিসেবে ধরে নেওয়া হচ্ছে জাতীয় ক্রিকেট লিগকে। দেশের সবচেয়ে মর্যাদাপূর্ণ এই প্রথম শ্রেণির আসরে সব ক্রিকেটারদের অংশগ্রহণ বাধ্যতামূলক করা হবে। কমপক্ষে ৭৫ শতাংশ ম্যাচ না খেললে টেস্ট দলে সুযোগ পাবেন না ক্রিকেটাররা!
যদিও বিষয়টি এখনো প্রস্তাবিত। তবে সভায় অনুমোদন পেলে এই কঠিন নিয়মই বাস্তবায়িত হতে পারে। এ বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর ভাষ্য- ‘আমরা চাচ্ছি কমপক্ষে ৭৫ শতাংশ ম্যাচে যেন জাতীয় দলের ক্রিকেটাররা খেলে। এ বিষয়ে ঈদের পরেই সভা হবে। সভায় আমরা এটা চূড়ান্ত করব।’


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ












রূপসায় প্রীতি ফুটবল ম্যাচে 

রূপসায় প্রীতি ফুটবল ম্যাচে 

১৮ অগাস্ট, ২০১৯ ০০:০০


ব্রেকিং নিউজ