খুলনা | বুধবার | ১১ ডিসেম্বর ২০১৯ | ২৭ অগ্রাহায়ণ ১৪২৬ |

Shomoyer Khobor

কাল ডাকবাংলা চত্বরে মানববন্ধন 

ইসকনের কার্যক্রম ও প্রিয়া সাহার  বক্তব্যের প্রতিবাদ ইমাম পরিষদের 

খবর বিজ্ঞপ্তি | প্রকাশিত ২২ জুলাই, ২০১৯ ০০:৪৯:০০

ইসকনের কার্যক্রম ও প্রিয়া সাহার  বক্তব্যের প্রতিবাদ ইমাম পরিষদের 


ইসকনের কার্যক্রম ও প্রিয়া সাহার বক্তব্যকে কেন্দ্র করে রবিবার সকাল সাড়ে ছয়টায় ডাকবাংলা জামে মসজিদে খুলনা জেলা ইমাম পরিষদের নেতৃবৃন্দ এক জরুরি বৈঠকে মিলিত হন। বৈঠকে সভাপতিত্ব করেন খুলনা জেলা ইমাম পরিষদের সভাপতি মাওলানা মুহাম্মাদ সালেহ। বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা গোলাম কিবরিয়া, হাফেজ মাওলানা মুশতাক আহমাদ, মাওলানা রহমাতুল্লাহ, মাওলানা আ খ ম জাকারিয়া, মাওলানা আসয়াদুল্লাহ, মাওলানা নাসির উদ্দিন কাসেমী, মাওলানা এ এফ এম নাজমুস সাউদ, মুফতি জিহাদুল ইসলাম, মুফতি গোলামুর রহমান, মাওলানা আনোয়ারুল আজম, মোল্লা মে’রাজ, মুফতি আজিজুর রহমান সোহেল, মাওলানা রফিকুল ইসলাম, মুফতি ফয়সাল আহমাদ এবং মুফতি জাহিদুল ইসলাম প্রমুখ।
বৈঠকে বক্তারা বলেন, আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ-ইসকন হিন্দু ধর্মালম্বীদের রথযাত্রা উপলক্ষে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মাঝে প্রসাদ বিতরণ করেছে। ইসকন কর্মীদের শেখানো শেশ্লক-মন্ত্র পাঠ করে এ প্রসাদ গ্রহণ করেছে কোমলমতি শিক্ষার্থীরা। মুসলিম শিক্ষার্থীদের প্রসাদ বিতরণসহ বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতির এ দেশে সম্প্রীতি বিনষ্টের মাধ্যমে সাম্প্রদায়িক উস্কানির পাঁয়তারা করছে উগ্রবাদী সংগঠনটি। খুলনা জেলা ইমাম পরিষদের নেতৃবৃন্দ ইসকনের এহেন কর্মকান্ডকে চরম ধৃষ্টতা হিসেবে উল্লেখ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
বক্তারা আরও বলেন, হিন্দু সম্প্রদায়ের রথযাত্রা উপলক্ষে মুসলিম শিশুদের মাঝে কৃষ্ণ প্রসাদ বিতরণ করে চরম ধৃষ্টতা দেখিয়েছে উগ্রবাদী সংগঠন ইসকন। ‘হরে কৃষ্ণ হরে রাম, মাতাজি প্রসাদ কি জয়’ শ্লোগান দিয়ে এ প্রসাদ বিতরণ করে তারা মুসলিম ধর্মীয় চেতনাবোধে মারাত্মক আঘাত করেছে। মুসলমানদের ঈমান-আক্বিদার জায়গা থেকে এসব কুফরী শব্দ মুখে আনতে পারে না। হিন্দু সম্প্রদায়ের মানুষ পুণ্যের ভাবনা থেকে তাদের দেবতার নামে উৎসর্গকৃত খাবারের শেষে এসব প্রসাদ আহার করে থাকে। এ প্রসাদ আহার করা মুসলমানদের জন্য হারাম। বাংলাদেশের সংবিধান অনুযায়ী প্রত্যেক ধর্মালম্বী নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে পালন করতে পারবেন। তবে নিজেদের ধর্মীয় আচার অনুষ্ঠান অন্য ধর্মের কারও উপর চাপিয়ে দেয়া ধর্মীয় অধিকার ও অনুভূতিতে হস্তক্ষেপের শামিল। সাথে সাথে এটা  বাংলাদেশের সংবিধান পরিপন্থী। 
এদেশে সকল ধর্মের মানুষের সহাবস্থান নিশ্চিত করতে এমন ঘৃণ্য কর্মকান্ডে জড়িতদের দ্রুত শাস্তি নিশ্চিত করে উগ্রবাদী সংগঠন ইসকন-এর সকল কার্যক্রম নিষিদ্ধ করারও জোর দাবি জানিয়েছে খুলনা জেলা ইমাম পরিষদ। মূলতঃ ইসকন তাদের হীনকর্মকান্ডের মাধ্যমে এদেশেও ভারতের মতো সাম্প্রদায়িক দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে। বিভিন্ন স্থানে ধর্মীয় উস্কানিসহ নানাভাবে উত্তেজনা ও বিশৃঙ্খলা সৃষ্টি করে যাচ্ছে। আমরা মনে করি সংগঠনটি বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির জন্য বড় ধরণের একটি হুমকি। তাই স্বাধীনতা সার্বভৌমত্ব ও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ইসকনকে নিষিদ্ধ করে তাদের সকল কার্যক্রম বন্ধ  করতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা সরকারের দায়িত্ব। এখনই এ ব্যবস্থা গ্রহণ করা না হলে উগ্র গোষ্ঠীটির এহেন কর্মকান্ডের জন্য সরকারকেই চরম মূল্য দিতে হবে। 
খুলনা জেলা ইমাম পরিষদের নেতৃবৃন্দ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহা কর্তৃক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে দেয়া অসত্য ও রাষ্ট্র বিরোধী বক্তব্যেরও তীব্র নিন্দা জানিয়েছেন। তারা বলেন, সংখ্যালঘু নির্যাতনের ঘটনা বাংলাদেশে ঘটেনি। ট্রাম্পের কাছে বাংলাদেশের বিপক্ষে নালিশ করা চক্রান্ত ও উদ্দেশ্য প্রণোদিত। তার বক্তব্য বাংলাদেশের ভাবমর্যাদা ক্ষুণœকারী এবং ও গভীর ষড়যন্ত্রের শামিল। সভা থেকে তাকে দেশে ফিরিয়ে এনে বিচারের আওতায় আনারও জোর দাবি জানানো হয়। 
সম্প্রদায়িক দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টির চক্রান্তকারী উগ্রবাদী সংগঠন ইসকন-এর কার্যক্রম ও প্রিয়া সাহার বক্তব্যের প্রতিবাদে আগামীকাল  মঙ্গলবার বিকেল ৫টায় ডাকবাংলা চত্বরে জেলা ইমাম পরিষদের উদ্যোগে মানববন্ধন কর্মসূচির সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ বিষয়ে সরকার সত্বর ব্যবস্থা গ্রহণ না করলে জুমআর নামাজ বাদ প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিলের কর্মসূচিও ঘোষণা করা হয়েছে। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ







উৎসব মুখর পরিবেশে আ’লীগের সম্মেলন

উৎসব মুখর পরিবেশে আ’লীগের সম্মেলন

১১ ডিসেম্বর, ২০১৯ ০০:২৮




কুষ্টিয়া মুক্ত দিবস আজ

কুষ্টিয়া মুক্ত দিবস আজ

১১ ডিসেম্বর, ২০১৯ ০০:২২



ব্রেকিং নিউজ







উৎসব মুখর পরিবেশে আ’লীগের সম্মেলন

উৎসব মুখর পরিবেশে আ’লীগের সম্মেলন

১১ ডিসেম্বর, ২০১৯ ০০:২৮




কুষ্টিয়া মুক্ত দিবস আজ

কুষ্টিয়া মুক্ত দিবস আজ

১১ ডিসেম্বর, ২০১৯ ০০:২২