খুলনা | মঙ্গলবার | ১০ ডিসেম্বর ২০১৯ | ২৫ অগ্রাহায়ণ ১৪২৬ |

Shomoyer Khobor

নিহত রিফাত শরীফের স্ত্রী মিন্নির জামিন নামঞ্জুর

খবর প্রতিবেদন | প্রকাশিত ২২ জুলাই, ২০১৯ ০০:৪৭:০০

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার প্রধান সাক্ষী ও নিহত রিফাতের স্ত্রী পুলিশের হাতে গ্রেফতার হওয়া আয়শা সিদ্দিকা মিন্নির জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। রবিবার দুপুর ১২টায় শুনানি শেষে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোঃ সিরাজুল ইসলাম গাজী এ জামিন আবেদন নামঞ্জুর করেন।
এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী ও সহকারী পাবলিক প্রসিকিউটর এড. সঞ্জীব দাস বলেন, “এ মামলার শুনানির পরে বিচারক মোঃ সিরাজুল ইসলাম গাজী ব্যাখ্যা দিয়েছেন। তিনি বলেছেন, ‘দ্বিতীয় প্রধান আসামি রিফাত ফরাজী ও অন্যতম আসামি রাব্বি আকন মিন্নির সম্পৃক্ততার কথা স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। এছাড়া মিন্নি নিজেও এ হত্যাকাণ্ডে তাঁর সম্পৃক্ততার কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। তাই তাঁর জামিন আবেদন নামঞ্জুর করা হলো।’”
শুনানি শেষে মিন্নির আইনজীবী এড. মাহবুবুল বারী আসলাম বলেন, ‘আইন ও সালিশ কেন্দ্র (আসক) ও ব্লাস্টের আইনজীবীসহ স্থানীয় প্রায় ৩০ জন এড. আমরা মিন্নির পক্ষে জামিন শুনানি করেছি। আমরা আমাদের যুক্তি তুলে ধরেছি। আমরা মিন্নির পক্ষে জামিন পাইনি। এরপর আমরা আমাদের পরবর্তী কার্যক্রম চালিয়ে যাব।’
এর আগে বেলা ১১টার দিকে মিন্নির জামিনের জন্য শুনানি শুরু হয়। প্রায় আধঘণ্টারও বেশি সময় ধরে জামিন শুনানি চলতে থাকে। জামিনের জন্য আদালতে শুনানিতে মিন্নির পক্ষে উপস্থিত ছিলেন বরগুনা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. মো. মাহবুবুল বারী আসলাম, সদস্য এড. গোলাম মোস্তফা কাদের, ব্লাস্ট ও আসকের এড. দীপক চন্দ্র হালদার, এড. আবদুল্লাহ আল নোমান, এড. সাহিদা বেগম, এড. আবদুর রশীদ, এড. মোঃ মিজানুর রহমানসহ প্রায় ৩০ জন আইনজীবী। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন সহকারী পাবলিক প্রসিকিউটর এড. সঞ্জিব দাস, এড. মজিবুল হক কিসলুসহ আরো অনেকে।
প্রসঙ্গত, ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। পরে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ











আমরন অনশনে পাটকল শ্রমিকরা  

আমরন অনশনে পাটকল শ্রমিকরা  

১০ ডিসেম্বর, ২০১৯ ০০:৪৮