খুলনা | মঙ্গলবার | ১০ ডিসেম্বর ২০১৯ | ২৫ অগ্রাহায়ণ ১৪২৬ |

Shomoyer Khobor

বন্যা পরিস্থিতির উন্নতি হলেও কমেনি  দুর্ভোগ : শিশুসহ ৮ জনের মৃত্যু

খবর প্রতিবেদন | প্রকাশিত ২২ জুলাই, ২০১৯ ০০:৪২:০০


বন্যা পরিস্থিতির উন্নতি হলেও কমেনি দুর্ভোগ। নানা প্রতিকুল পরিবেশের কারণে সীমাহীন দুর্ভোগের শিকার হয়ে আসছে বানভাসি মানুষ। তারা নৌকা দেখলেই ত্রাণের আশায় ছুটে আসছেন। অনেক নারী-পুরুষ আবার ঘন্টার পর ঘন্টা পানিতেই দাঁড়িয়ে থাকছেন ত্রাণের আশায়। অনেকেই জীবনের ঝুঁকি নিয়ে সংগ্রহ করছেন ত্রাণ সামগ্রী। এদিকে সরকারিভাবে বরাদ্দকৃত ত্রাণ চাহিদার চেয়ে কম বলে জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী। 
জামালপুর : জেলার দুই উপজেলায় বন্যার পানিতে ডুবে চার শিশু ও এক বৃদ্ধ নিহত হয়েছেন। গতকাল রবিবার সকাল  থেকে বিকেলে পর্যন্ত এ মৃত্যুর ঘটনা ঘটেছে বলে স্থানীয় প্রশাসন নিশ্চিত করেছে। ময়মনসিংহে পানিতে ডুবে তিন শিশু মৃত্যু হয়েছে।
ফরিদপুর : জেলর সদর, চরভদ্রাসন ও সদরপুর উপজেলায় পদ্মা নদী ও আড়িয়ালখাঁ নদে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। গাইবান্ধায় ব্রহ্মপুত্র ও ঘাঘট নদীর পানি ধীরগতিতে হ্রাস পেলেও করতোয়া নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। সুনামগঞ্জের জগন্নাথপুরে ৭৫টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। রাজবাড়ীতে পদ্মার পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। 
মুন্সীগঞ্জ : জেলার লৌহজংয়ে খড়িয়া গ্রামের ১০টি পরিবারের ভিটেমাটি পদ্মার গর্ভে বিলীন হয়েছে। শরীয়তপুরের জাজিরা উপজেলায়ও চলছে পদ্মার ভাঙন। প্রশাসনের পক্ষ থেকে কোথাও কোথাও ত্রাণ বিতরণ করা হলেও তা ছিল অপ্রতুল। জামালপুরের সরিষাবাড়ী উপজেলার আওনা ইউনিয়নের একটি গ্রামে ত্রাণের চাল মাপে কম দেওয়ার প্রতিবাদ করায় ত্রাণ বিতরণকারী যুবলীগ নেতা আনোয়ার হোসেন রাঙার নেতৃত্বে তাঁর লোকজনের পিটুনির শিকার হয়েছে ত্রাণ নিতে আসা বন্যার্ত নারীসহ সাতজন। সূত্র:  কালের কণ্ঠ অনলাইন।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ


টানা দ্বিতীয় জয়ে শীর্ষে খুলনা

টানা দ্বিতীয় জয়ে শীর্ষে খুলনা

১০ ডিসেম্বর, ২০১৯ ০০:০০