খুলনা | শনিবার | ২৪ অগাস্ট ২০১৯ | ৯ ভাদ্র ১৪২৬ |

Shomoyer Khobor

আফগানিস্তান ‘এ’ দলের কাছে হেরেই চলেছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ২২ জুলাই, ২০১৯ ০০:০০:০০

আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে ব্যর্থতার বৃত্ত থেকে বের হয়োসতে পারছে না বাংলাদেশ ক্রিকেট দল। বাংলাদেশ ‘এ’ দল তাদের প্রতিপক্ষ হলেও শ্রীলঙ্কা সিরিজের জাতীয় দলের ৫ জন ক্রিকেটার ছিলেন এই দলে। প্রায় জাতীয় দলই বলা চলে বাংলাদেশ দলকে। উল্টো দিকে আফগানিস্তানের হয়ে জাতীয় দলের খেলার অভিজ্ঞতা আছে কেবল একজনেরই। সেই দলটির কাছেই কি না নাজেহাল অবস্থা বাংলাদেশ ‘এ’ দলের। তাও আবার নিজেদের হোম ভেন্যুতে। চারদিনের ম্যাচের সিরিজে হারের পর প্রথম দুই ওয়ানডেতেও হেরেছে স্বাগতিকরা। সর্বশেষ গতকাল রবিবার চট্টগ্রাম জহুর আাহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ৪ উইকেটে পরাজিত হয়েছে ইমরুল কায়েসের দল। সিনিয়র ইমরুল থেকে শুরু করে মিঠুন, বিজয়, সাব্বির, আবু হায়দার, আবু জায়েদরা খেলছেন দলে। প্রত্যেকেরই আছে জাতীয় দলে খেলার অভিজ্ঞতা। এরমধ্যে সাব্বির, মিঠুন, বিজয়, ফরহাদ রেজা তো আছেন শ্রীলঙ্কা সফরের দলেও। এত এত তারকায় ঠাসা দলটাই প্রায় অনভিজ্ঞ আফগান ‘এ’র কাছে হেরে গেল টানা দুম্যাচে।
চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গতকাল আগে ব্যাট করে ৯ উইকেটে ২৭৮ রানের ভালো সংগ্রহই গড়ে স্বাগতিকরা। শ্রীলঙ্কা সফরের প্রস্তুতি হিসেবে খেলছেন মিঠুন-সাব্বিররা। রানও পেয়েছেন। হারা ম্যাচে জাতীয় দলের নির্বাচকদের মুখরক্ষা করেছেন মিঠুন। অধিনায়ক মিঠুনের ৮৫, নাঈমের ৪৯, ইমরুল কায়েসের ৪০ এবং সাব্বিরের ৩৫ রানে ২৭৮ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। নির্ধারিত ৫০ ওভারের পুরোটা খেলে ৯ উইকেট হারিয়ে এই রান তুলেছিলো টাইগারদের ‘এ’ টিম। তবে জাতীয় দলে ডাক পাওয়া ফরহাদ রেজা আজ ব্যাট হাতে কিছুই করতে পারেননি। বল হাতে বাংলাদেশের ব্যাটসম্যানদের বেশ ভুগিয়েছেন কারিম জানাত ও ফজল নাইজাল। দুজনই তিনটি করে উইকেট নেন। এছাড়া সাঈদ শিরজাদ ও সারাফউদ্দীন ১টি করে উইকেট শিকার করেন।
২৭৯ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য পার করতে খুব বেশি বেগ পেতে হয়নি সফরকারীদের। আগের ম্যাচে অনবদ্য ৮৬ রানের ইনিংস খেলা ওপেনার ইবরাহিম জাদরান শতক তুলে নিয়েছেন। ১৪৯ বলের ইনিংস খেলার পথে ৭টি চার ও ৭টি ছয়ে রান করেছেন ১২৭। রহমানুল্লাহ ২১, উসমান গনি ২৬ এবং করিম জানাত ২৪ রান করেন। তবে বাংলাদেশকে হারানোর মূল কারিগর ছিলেন সারাফউদ্দীন আশরাফ। ২৪ বলে আফগানদের জয়ের জন্য যখন ৩৮ রান দরকার তখন জ্বলে উঠলেন আশরাফ। ১৫ বলে খেললেন অপরাজিত ৩৬ রানের ইনিংস। আর এখানেই হেরে যায় বাংলাদেশ দল। বল হাতে বাংলাদেশের হয়ে কার্যকরী ভূমিকা রাখতে পারেননি কেউই। শফিউল ইসলাম ২টি, আবু জায়েদ, আবু হায়দার ও সাব্বির একটি করে উইকেট নেন। দু’দলের তৃতীয় অনানুষ্ঠানিক ওয়ানডে ম্যাচটি একই মাঠে অনুষ্ঠিত হবে আগামী বুধবার।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ



যুব সাফ গেমসের ফুটবল দল ঘোষণা

যুব সাফ গেমসের ফুটবল দল ঘোষণা

২৪ অগাস্ট, ২০১৯ ০০:০০











ব্রেকিং নিউজ












পেঁয়াজের বাজার বেসামাল

পেঁয়াজের বাজার বেসামাল

২৪ অগাস্ট, ২০১৯ ০০:৫৮