খুলনা | শনিবার | ২৪ অগাস্ট ২০১৯ | ৯ ভাদ্র ১৪২৬ |

Shomoyer Khobor

ত্রিদেশীয় সিরিজ খেলতে বাংলাদেশে  আসা হচ্ছে না জিম্বাবুয়ের

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ২২ জুলাই, ২০১৯ ০০:০০:০০

ভয়াবহ দুঃসময়ে দাঁড়িয়ে জিম্বাবুয়ে ক্রিকেট। এরইমধ্যে জিম্বাবুয়ের সদস্য পদ স্থগিত করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। দেশটির বোর্ডে সরকারের রাজনৈতিক হস্তক্ষেপের পরই এমন কঠিন সিদ্ধান্ত নিয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। এ কারণেই থমকে গেল দেশটির ক্রিকেট। নিরুপায় হয়ে এবার ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসতে অপারগতার কথা জানিয়েছেন জিম্বাবুয়ের ক্রিকেট কর্তারা। সেপ্টেম্বরে অনুষ্ঠেয় এই টুর্নামেন্টে খেলার কথা ছিল জিম্বাবুয়ের।
শুধু বাংলাদেশ সফর নয়, দলটি আসন্ন মৌসুমে তাদের ঘরোয়া খেলা ও এফটিপির সূচি অনুযায়ী খেলতে পারছে না। সংস্থাটির পক্ষ থেকে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তাছাড়া অনিশ্চয়তায় পড়েছে দলটির পুরুষ ও নারীদের ক্রিকেটের বাছাইপর্বের খেলাও। জিম্বাবুয়ের ক্রিকেটের সাম্প্রতিক সঙ্কট কাটাতে জিম্বাবুয়েকে আমন্ত্রণ জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ অবস্থায় জিম্বাবুয়ে সফর না করায় এই সিরিজটি ত্রিদেশীয় সিরিজের পরিবর্তে দ্বিপাক্ষিক সিরিজে পরিণত হবে।
বিবৃতিতে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড জানিয়েছে, আইসিসির এই সিদ্ধান্তের ফলে এখন খেলোয়াড় ও স্টাফদের হয়তো আগামী দিনগুলো বেতন ছাড়াই কাটাতে হবে। আইসিসির এমন সিদ্ধান্তে ক্রিকেটারদের ক্যারিয়ার হুমকির মুখে পড়বে। অলরাউন্ডার সলোমন মিরে ইতোমধ্যেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। এদিকে ক্রিকেটারদের বৈশ্বিক সংগঠন ফিকা জিম্বাবুয়ে বোর্ডের স্থগিতাদেশের বিষয়ে আইসিসির সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি জানিয়েছে। বোর্ডের উপর স্থগিতাদেশের ফলে দেশটির ক্রিকেটারদের ক্যারিয়ার হুমকির মুখে পড়েছে বলেও জানিয়েছে সংগঠনটি। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ



যুব সাফ গেমসের ফুটবল দল ঘোষণা

যুব সাফ গেমসের ফুটবল দল ঘোষণা

২৪ অগাস্ট, ২০১৯ ০০:০০











ব্রেকিং নিউজ












পেঁয়াজের বাজার বেসামাল

পেঁয়াজের বাজার বেসামাল

২৪ অগাস্ট, ২০১৯ ০০:৫৮