খুলনা | শনিবার | ২৪ অগাস্ট ২০১৯ | ৯ ভাদ্র ১৪২৬ |

Shomoyer Khobor

আইসিসির জার্সিতে বাংলাদেশের জাহানারা ও ফারজানা

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ২২ জুলাই, ২০১৯ ০০:০০:০০

আইসিসি গ্লোবাল ডেভেলপমেন্ট স্কোয়াডের হয়ে খেলার জন্য ডাক পেয়েছেন বাংলাদেশের জাহানারা আলম ও ফারজানা হক পিংকি। আগামী ২৫ তারিখ রাতে ইংল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন তারা দুজন। ১০ দিনের সফরে ইংল্যান্ড সুপার লিগের বিভিন্ন দলের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে আইসিসি ডেভেলপমেন্ট দলের। দলটি গঠন করা হয়েছে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আটের বাইরের দেশগুলোর সেরা খেলোয়াড়দের নিয়ে। দলে জায়গা পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ফারজানা, ‘আইসিসি ডেভেলপমেন্ট দলের হয়ে খেলার জন্য আমাকে ও পিঙ্কিকে (ফারজানা হক) ডাকা হয়েছে। এটা বড় একটা সুযোগ। সেখানে অনুশীলনের পাশাপাশি পাঁচটি ম্যাচ খেলার কথা রয়েছে। সেখানে অনেক কিছু শেখার সুযোগ রয়েছে।’
প্রায় ৮ বছর ধরে জাতীয় দলের জার্সিতে খেলছেন জাহানারা। গত বছর ভারতকে হারিয়ে এশিয়া কাপ জয়ে বড় অবদান রেখেছিলেন এই অলরাউন্ডার। ব্যাটসম্যান ফারজানাও আট বছর ধরে জাতীয় দলে খেলছেন। ওয়ানডেতে ৩৫ ম্যাচ খেলে তাঁর নামের পাশে রান আছে ৬৩৮।
এর আগে বড় কীর্তি গড়েছিলেন রুমানা আহমেদ। বছরজুড়ে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি নারী দলে জায়গা করে নিয়েছিলেন বাংলাদেশের অধিনায়ক রুমানা আহমেদ। প্রথম বাংলাদেশি খেলোয়াড় হিসেবে আইসিসির একাদশে জায়গা পেয়েছিলেন এই অলরাউন্ডার।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ



যুব সাফ গেমসের ফুটবল দল ঘোষণা

যুব সাফ গেমসের ফুটবল দল ঘোষণা

২৪ অগাস্ট, ২০১৯ ০০:০০











ব্রেকিং নিউজ












পেঁয়াজের বাজার বেসামাল

পেঁয়াজের বাজার বেসামাল

২৪ অগাস্ট, ২০১৯ ০০:৫৮