খুলনা | শনিবার | ২৪ অগাস্ট ২০১৯ | ৯ ভাদ্র ১৪২৬ |

Shomoyer Khobor

তিন লীগ ছাড়াই মৌসুম শেষ জেলা ক্রীড়া সংস্থার

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ২১ জুলাই, ২০১৯ ০১:১২:০০

খুলনা জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে মোট ৮টি লীগ হয়ে থাকে। মাঠ সংস্কারসহ নানা কারণে বেশ কয়েকবছর কোন লীগই আয়োজন করতে পারছিলো না তারা। তবে সর্বশেষ ২০১৮-২০১৯ মৌসুমে ৫টি লীগ আয়োজন করতে সক্ষম হলেও বাকি তিনটি লীগ আয়োজন করতে পারেনি। প্রতি বছরের জুলাই মাস থেকে পরবর্তী বছরের জুন মাস পর্যন্ত একটি ক্রীড়া মৌসুম হিসেব করা হয়। সেই হিসেবে ২০১৮-২০১৯ মৌসুমের নির্ধারিত সময়ও শেষ হয়েছে। যদিও সংশি¬ষ্ট লীগ কমিটির দাবি আগের মৌসুমের বাকি খেলাগুলো অতি শীঘ্রই চলতি মৌসুম হিসেবে আয়োজন করা হবে।  তবে নতুন মৌসুমে অন্য খেলা শুরু হয়ে গেলে এ তিনটি লীগ আয়োজন সম্ভব হবে কি তা নিয়ে শঙ্কা থেকেই যায়। 
চলতি মৌসুমে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে অনুষ্ঠিত হয়েছে প্রথম বিভাগ দাবা, প্রথম বিভাগ টেবিল টেনিস, প্রথম বিভাগ, প্রথম বিভাগ ব্যাডমিন্ট, প্রথম বিভাগ ভলিবল ও সিনিয়র ডিভিশন ক্রিকেট লীগ। তবে প্রথম বিভাগ বাস্কেটবল, প্রথম বিভাগ কাবাডি ও প্রথম বিভাগ হ্যান্ডবল লীগ আয়োজন করা হয়নি। এর মধ্যে প্রথম বিভাগ বিভাগ বাস্কেটবল লীগ আয়োজন নিয়ে বেশ কয়েকবার সভাও অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে রোজার আগে অনুষ্ঠিত সর্বশেষ সভায় বাস্কেটবল লীগ শুরুর সম্ভাব্য সূচিও তৈরী করা হয়েছিলো। তবে এর পরপরই ক্রিকেট লীগ শুরু হওয়াতে বাস্কেটবল লীগ স্থগিত করা হয়। এদিকে বাস্কেটবল লীগের জন্য অধিকাংশ ক্লাবই খেলোয়াড়দের সাথে চুক্তি করে ফেলেছে বলে জানা গেছে। অনেক ক্লাব তাদের জার্সিও তৈরী করে ফেলেছে। প্রথম বিভাগ বাস্কেটবল লীগ কমিটির সম্পাদক মোঃ মোমতাজ আহম্মেদ তুহিন বলেন, চলতি মাসের শেষ সপ্তাহে জাতীয় বাস্কেটবল লীগ রয়েছে। এ লীগে অংশ গ্রহণের জন্য আপাতত খুলনার বাস্কেটবল লীগ আয়োজন করা সম্ভব হচ্ছে না। তবে ঈদুল আজহার পরপরই সর্বশেষ মৌসুমের বাস্কেটবল লীগ আয়োজন করা হবে। 
প্রথম বিভাগ কাবাডি ও প্রথম বিভাগ হ্যান্ডবল লীগ কমিটিও আগের মৌসুমের লীগ শেষ করতে চান। তবে বাস্কেটবল লীগ শেষ হলে তারা এ লীগ আয়োজন করতে চান। প্রথম বিভাগ হ্যান্ডবল লীগ কমিটির সম্পাদক ও জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক জিএম রেজাউল ইসলাম বলেন, সংস্থার অন্য কর্মকর্তাদের সাথে আলোচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি বাস্কেটবল লীগ শেষ হলেই কাবাডি লীগ শুরু হবে। একই রকম কথা বলেছেন হ্যান্ডবল লীগ কমিটির সম্পাদক ও জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক শেখ হেমায়েত উল¬াহ। তিনি বলেন, যেহেতু বাস্কেটবল লীগের সব কিছুই ঠিক হয়ে আছে। এ কারণে ওই লীগটিই আগে অনুষ্ঠিত হবে। তবে বাস্কেটবল লীগ শেষ হলেই আগের মৌসুমের মধ্যেই আমরা হ্যান্ডবল লীগ আয়োজন শেষ করবো। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ



যুব সাফ গেমসের ফুটবল দল ঘোষণা

যুব সাফ গেমসের ফুটবল দল ঘোষণা

২৪ অগাস্ট, ২০১৯ ০০:০০











ব্রেকিং নিউজ












পেঁয়াজের বাজার বেসামাল

পেঁয়াজের বাজার বেসামাল

২৪ অগাস্ট, ২০১৯ ০০:৫৮