খুলনা | শনিবার | ২৪ অগাস্ট ২০১৯ | ৯ ভাদ্র ১৪২৬ |

Shomoyer Khobor

নতুন মিশনে শ্রীলঙ্কায় গেল  তামিম-মুশফিকরা

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ২১ জুলাই, ২০১৯ ০০:১০:০০

বিশ্বকাপ শেষে বিশ্রামের সুযোগ পেলেন না ক্রিকেটাররা। ফের নতুন মিশনে বাংলাদেশ দল। এবার শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ইংল্যান্ড বিশ্বকাপ কেটেছে ভাল-মন্দ মিলিয়ে। সেই রেশ থাকতেই গতকাল শনিবার দুপুরে শ্রীলঙ্কার পথে দেশ ছেড়েছে টাইগাররা।  গতকাল শনিবার স্থানীয় সময় সন্ধ্যা ছয়টার দিকে তামিম ইকবালের নেতৃত্বে ১৪ সদস্যের দলটি কলম্বোতে পৌঁছায়। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে শ্রীলঙ্কা ও বাংলাদেশের তিন ম্যাচ ওয়ানডে সিরিজের সব কয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৬, ২৮ এবং ৩১ জুলাই।
যদিও হঠাৎ করেই দলে বড় পরিবর্তন আনতে হয়েছে টিম ম্যানেজমেন্টকে। আগের রাতেই ইনজুরিতে ছিটকে পড়েছেন মাশরাফি বিন মর্তুজা। তার বদলে দলের নেতৃত্বে তামিম ইকবাল। অর্ধেক দল নিয়েই দেশ ছেড়েছেন তিনি। অধিনায়ক মাশরাফির পাশাপাশি ইনজুরিতে অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। এই দুই ক্রিকেটারের বদলে দলে ডাক পেলেন ফরহাদ রেজা ও তাসকিন আহমেদ। দুই অভিজ্ঞ ক্রিকেটার সাকিব আল হাসান ও মাশরাফিকে ছাড়া সিরিজটা চ্যালেঞ্জিং হবে বলে মনে করেন তামিম।
দেশ ছাড়ার আগে অধিনায়ক বলছিলেন, ‘সিরিজটা আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। এই দলের প্রমাণ করার অনেক কিছু রয়েছে। চোট ও অন্যান্য কারণে দলের কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটার এই সিরিজে যাচ্ছে না। এই সিরিজ অনেক বেশি চ্যালেঞ্জিং। বিশেষ করে শ্রীলঙ্কা তাদের নিজেদের কন্ডিশনে অনেক শক্তিশালী দল। তবে এর আগের সিরিজগুলোতে আমরা ওদের মাঠে অনেক ভালো করেছি। এবারও ভালো না খেলার কোন কারণ নেই।’
চট্টগ্রামে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে সিরিজ ও ভারতে একটি টুর্নামেন্টে খেলার কারণে ১৪ জনের দলের মধ্যে ৭ জন যাচ্ছেন পরে। গতকাল শনিবার দেশ ছেড়েছেন তামিম ইকবাল, মাহমুদউল্ল¬াহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত ও মুস্তাফিজুর রহমান। আফগানিস্তানের ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে খেলে দেশ ছাড়বেন এনামুল হক বিজয়, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান ও ফরহাদ রেজা। ভারত থেকে শ্রীলঙ্কায় উড়ে যাবেন-তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম। আগামীকাল রবিবার যাওয়ার কথা রুবেল হোসেনের। ২৩ জুলাই একটি প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু হবে শ্রীলঙ্কা সফর। এরপর আগামী ২৬, ২৮ ও ৩১ জুলাই স্বাগতিকদের সঙ্গে তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ।
ওয়ানডের বাংলাদেশ দল : তামিম ইকবাল (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, তাসকিন আহমেদ, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, ফরহাদ রেজা, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম ও এনামুল হক বিজয়।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ



যুব সাফ গেমসের ফুটবল দল ঘোষণা

যুব সাফ গেমসের ফুটবল দল ঘোষণা

২৪ অগাস্ট, ২০১৯ ০০:০০











ব্রেকিং নিউজ












পেঁয়াজের বাজার বেসামাল

পেঁয়াজের বাজার বেসামাল

২৪ অগাস্ট, ২০১৯ ০০:৫৮