খুলনা | শনিবার | ২৪ অগাস্ট ২০১৯ | ৯ ভাদ্র ১৪২৬ |

Shomoyer Khobor

বিভাগীয় কমিশনারের কাছে স্মারকলিপি পেশ

দেড় লাখ গ্রাহকের জামানতের ছয় কোটি টাকা ফেরত দিতে হবে : সংগ্রাম কমিটি

খবর বিজ্ঞপ্তি | প্রকাশিত ১৮ জুলাই, ২০১৯ ০০:৩৯:০০

দেড় লাখ গ্রাহকের জামানতের ছয় কোটি টাকা ফেরত দিতে হবে : সংগ্রাম কমিটি

দেড় লাখ গ্রাহকের জামানতের অন্তত ছয় কোটি টাকা হাওয়া করে দেয়ার চলবে না। গ্রাহকের পাওনা বুঝিয়ে দিতে হবে। প্রি-পেইড মিটার স্থাপনের পর পূর্বের মেনুয়াল অথবা ডিজিটাল মিটারের জামানতের টাকা ফেরত দেয়ার বিইআরসির (বাংলাদেশ এনার্জি লেগুলেটরী কমিশন) নির্দেশনা বাস্তবায়ন না করে ওই জামানতের টাকা আত্মসাতের চেষ্টা করলে তা প্রতিহত করা হবে। গড়ে তুলতে হবে আন্দোলন। 
স্মারকলিপি পেশকালে নেতৃবৃন্দ বলেন, প্রথমত বিইআরসির নির্দেশনা অমান্য করে জামানতের ছয় কোটি টাকা না দিয়ে ওজোপাডিকো একটি অপরাধ করেছে দ্বিতীয়ত টাকা না দেয়ার ফন্দি হিসেবে সংযোগকালীন কাগজপত্র চাওয়া হচ্ছে। তাছাড়া প্রত্যেক গ্রাহকের নামীয় ফাইল প্রতিটি বিক্রয় ও বিতরণ বিভাগে যেহেতু রক্ষিত আছে সেহেতু গ্রাহকের কাছে কাগজপত্র চাওয়ার কোন মানে হয় না। অফিসে রক্ষিত গ্রাহকের কাগজপত্র দেখেই প্রি-পেইড মিটার প্রতিস্থাপনের সময় জামানতের টাকা ফেরত দেয়ারও দাবি জানানো হয়। প্রকৃতপক্ষে বিইআরসির সাথে চুক্তিবদ্ধ হয়েছে ঠিকই কিন্তু সেটি থাকছে কাগুজে চুক্তিতে। যে সিদ্ধান্ত ওজোপাডিকোর পক্ষে যায় সেটি বাস্তবায়ন হলেও গ্রাহকের স্বার্থে কোন সিদ্ধান্ত বাস্তবায়ন করা হচ্ছে না। এক কথায় ওজোপাডিকো গ্রাহক বান্ধব নয়। 
নেতৃবৃন্দ আরো বলেন, বাংলাদেশ এনার্জি রেগুলেটরী কমিশনের (বিইআরসি) ৪-এর (গ) ধারায় বলা হয়েছে, ‘প্রি-পেইড মিটার দ্বারা বিদ্যমান মিটার প্রতিস্থাপন করা হলে পূর্বের নিরাপত্তা জামানত ফেরত প্রদান করতে হবে’। অথচ এ পর্যন্ত প্রতিস্থাপিত কোন প্রি-পেইড গ্রাহককেই জামানতের টাকা ফেরত দেয়া হয়নি। 
গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় প্রি-পেইডের অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে প্রি-পেইড মিটারের বিদ্যমান দুর্নীতি সংগ্রাম কমিটির উদ্যোগে প্রধানমন্ত্রীর নিকট অতিরিক্তি বিভাগীয় কমিশনার (রাজস্ব)-র মাধ্যমে স্মারকলিপি পেশ করা হয়।
স্মারকলিপি পেশকালে উপস্থিত ছিলেন প্রি-পেইড মিটারের বিদ্যমান দুর্নীতি সংগ্রাম কমিটির আহ্বায়ক ডাঃ শেখ বাহারুল আলম, যুগ্ম-আহ্বায়ক শরীফ শফিকুল হামিদ চন্দন ও মোড়ল নূর মোহাম্মদ শেখ, সদস্য সচিব মহেন্দ্রনাথ সেন, যুগ্ম-সদস্য সচিব শাহ মামুনুর রহমান তুহিন, ওয়ার্কার্স পার্টির সম্পাদক মন্ডলী সদস্য মফিদুল ইসলাম, রাজনৈতিক কর্মী মনিরুল হক বাচ্চু, সাম্যবাদী দলের এফ এম ইকবাল, সিপিবি নেতা এস এম চন্দন, নাগরিক নেতা সেলিম বুলবুল, শখ মোঃ হালিম, অসীম কুমার পাল, মোঃ শহীদুল হাসান, স্বেচ্ছাসেবক লীগের এস এম আজিজুর রহমান রাসেল প্রমূখ।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ











পেঁয়াজের বাজার বেসামাল

পেঁয়াজের বাজার বেসামাল

২৪ অগাস্ট, ২০১৯ ০০:৫৮



ব্রেকিং নিউজ












পেঁয়াজের বাজার বেসামাল

পেঁয়াজের বাজার বেসামাল

২৪ অগাস্ট, ২০১৯ ০০:৫৮