খুলনা | শনিবার | ২৪ অগাস্ট ২০১৯ | ৯ ভাদ্র ১৪২৬ |

Shomoyer Khobor

শতভাগ পাস : ২৭ জন জিপিএ-৫

এবারও আলিমে খুলনায় দারুল কুরআন সিদ্দিকীয় কামিল মাদ্রাসা ফলাফলে শীর্ষে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১৮ জুলাই, ২০১৯ ০০:২৩:০০


এবারও আলিম পরীক্ষায় খুলনা জেলায় দারুল কুরআন সিদ্দিকীয়া কামিল মাদ্রাসাটি ফলাফলে শীর্ষ স্থান দখল করেছে। এছাড়া জিপিএ-৫ এ এগিয়ে রয়েছে এবং পাশের হার দাঁড়িয়েছে শতভাগ। অপরদিকে জরিপ অনুযায়ী খুলনা আলিয়া কামিল (এম এ) মাদ্রাসাটি ফলাফলে দ্বিতীয় স্থানে রয়েছে। 
প্রাপ্ত তথ্য মতে, খুলনায় এ বছর আলিম পরীক্ষায় দারুল কুরআন সিদ্দিকীয়া কামিল মাদ্রাসা থেকে ১০৩ জন পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ২৭ জন। খুলনা আলিয়া কামিল (এমএ) মাদ্রাসা থেকে ৭৪ জন পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ১১ জন এবং পাস করেছে ৭২ জন। পাসের হার ৯৭ দশমিক ৩০ ভাগ। খাঁন-এ সবুর মহিলা ফাজিল মাদ্রাসা থেকে ৪৫ জন অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ৮ জন এবং পাস করেছে ৪৪ জন। পাসের হার ৯৭ দশমিক ৭৮ ভাগ। নেছারিয়া কামিল কামিল মাদ্রাসা থেকে ২৪ জন অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ১ জন, পাস করেছে ২৩ জন। তালিমুল মিল্লাত রহমাতিয়া ফাজিল মাদ্রাসা থেকে ৩৯ জন অংশ নিয়ে পাস করেছে ৩০ জন। মোহাম্মদ নগর মহিলা কামিল মাদ্রাসা থেকে ৫৩ জন অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ৫ জন এবং পাস করেছে ৫০ জন। মিরের ডাঙ্গা ইসলামিয়া আলিয়া মাদ্রাসা থেকে ২৩ জন পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ২০ জন। আটলিয়া আলিম মাদ্রাসা থেকে এ বছর ১৮ জন পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ১০ জন। দেয়াড়া যুগিহাটী আলিম মাদ্রাসা থেকে ২৪ জন অংশ নিয়ে পাস করেছে ১৭ জন। 
নগরীর দারুল কুরআন সিদ্দিকীয়া কামিল মাদ্রাসা অধ্যক্ষ মোহাম্মদ ইদ্রিস আলী বলেন, ‘তার শিক্ষা প্রতিষ্ঠানটি এ বছর খুলনায় আলিম পরীক্ষার ফলাফলে শীর্ষ স্থানে রয়েছে। এ ফলাফলে তিনি মাদ্রাসার সকল শিক্ষক, অভিভাবক ও ছাত্রদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।’ নগরীর খাঁন-এ সবুর মহিলা ফাজিল মাদ্রাসা অধ্যক্ষ মোঃ সালেহ আহমেদ বলেন, ‘তার শিক্ষা প্রতিষ্ঠান থেকে এ বছর ৪৫ জন অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ৮ জন। এ ফলাফলে তিনি সন্তোষ প্রকাশ করেন। ’নগরীর মিরের ডাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসা অধ্যক্ষ মাওলানা নাসির উদ্দিন বলেন, ‘শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের অক্লান্ত পরিশ্রমে আজ আলিম পরীক্ষার ফলাফল ভালো হয়েছে। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ











পেঁয়াজের বাজার বেসামাল

পেঁয়াজের বাজার বেসামাল

২৪ অগাস্ট, ২০১৯ ০০:৫৮



ব্রেকিং নিউজ












পেঁয়াজের বাজার বেসামাল

পেঁয়াজের বাজার বেসামাল

২৪ অগাস্ট, ২০১৯ ০০:৫৮