খুলনা | শনিবার | ২৪ অগাস্ট ২০১৯ | ৯ ভাদ্র ১৪২৬ |

Shomoyer Khobor

কাঁচা মরিচের কেজি ১৬০ টাকা

কাঁচা মরিচের পাশাপাশি বেড়েছে সবজির দামও

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১৭ জুলাই, ২০১৯ ০০:৪৮:০০


বৃষ্টিপাতের কারণে কাঁচা মরিচসহ বৃদ্ধি পেয়েছে সবজির দাম। বৃষ্টির কারণে অধিকাংশ স্থানে সবজি নষ্ট হয়ে যাওয়ায় বেশ কয়েকদিন ধরে মহানগরীর বাজারগুলোতে সবজি সরবরাহ কম। এ অজুহাতে বৃদ্ধি পেয়েছে  সবজির দাম। সপ্তাহখানেকের ব্যবধানে কেজিপ্রতি কাঁচা মরিচের দাম ৫০-৬০ টাকা ও সব ধরণের সবজির দাম বৃদ্ধি পেয়েছে ৬-৭ টাকা।  
গতকাল মঙ্গলবার মহানগরীর বিভিন্ন বাজারে মানভেদে প্রতিকেজি কাঁচা মরিচ ১৬০ টাকা, আলু ২০ থেকে ২৫ টাকা, উচ্ছে ৬০ টাকা, ঝিঙে ৪০ টাকা, গাজর ১০০ টাকা, বেগুন ৬০ টাকা, কুশি ৪০ টাকা, পটল ৪০ টাকা, ঢেঁড়শ ৪০ টাকা, কাকরল ৫০ টাকা, পেঁপে ৩০ টাকা, মিষ্টিকুমড়া ৩০ টাকা, বরবটি ৬০ টাকা, কাঁচকলা (প্রতিহালি) ২০ থেকে ২৫ টাকা, পেঁয়াজ (দেশি) ৪৫ থেকে ৫০ টাকা, পেঁয়াজ (ভারতীয়) ৩৫ টাকা, লালশাক ও ঘিকাঞ্চন শাক ৩০ টাকা দরে বিক্রি হয়েছে। অথচ সপ্তাহখানেক আগে মানভেদে প্রতিকেজি কাঁচা মরিচ ৮০ টাকা, আলু ২০ থেকে ২৫ টাকা, উচ্ছে ৫০ টাকা, ঝিঙে ৩৫ টাকা, গাজর ৯০ থেকে ৯৫ টাকা, বেগুন ৫০ টাকা, কুশি ৩৫ থেকে ৩৬ টাকা, পটল ৩০ থেকে ৩৫ টাকা, ঢেঁড়শ ৩৫ টাকা, কাকরল ৪৫ টাকা, পেঁপে ৩০ টাকা, মিষ্টিকুমড়া ৩০ টাকা, বরবটি ৫০ টাকা, কাঁচকলা (প্রতিহালি) ২০ থেকে ২৫ টাকা, পেঁয়াজ (দেশি) ৪৫ থেকে ৫০ টাকা, পেঁয়াজ (ভারতীয়) ৩৫ টাকা দরে বিক্রি হয়। 
নগরীর ময়লাপোতাস্থ কেসিসি সন্ধ্যা বাজার কমিটির সদস্য ব্যবসায়ী সফিকুল ইসলাম বলেন, ‘বৃষ্টির কারণে সব ধরণের সবজির দাম বৃদ্ধি পেয়েছে।’ একইভাবে ব্যবসায়ী মোঃ রবিউল ইসলাম বলেন, ‘সব ধরণের সবজির দাম বেড়েছে।’ নগরীর কেসিসি সন্ধ্যা বাজারে আসা ক্রেতা চাঁনমারী এলাকার বাসিন্দা মোঃ হায়দার আলী বলেন, ‘কাঁচা মরিচের পাশাপাশি সব ধরণের সবজির দাম বেড়েছে।    


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ











পেঁয়াজের বাজার বেসামাল

পেঁয়াজের বাজার বেসামাল

২৪ অগাস্ট, ২০১৯ ০০:৫৮



ব্রেকিং নিউজ












পেঁয়াজের বাজার বেসামাল

পেঁয়াজের বাজার বেসামাল

২৪ অগাস্ট, ২০১৯ ০০:৫৮