খুলনা | শনিবার | ২৪ অগাস্ট ২০১৯ | ৯ ভাদ্র ১৪২৬ |

Shomoyer Khobor

বিশ্বকাপে ব্যাটে-বলে সেরা যারা

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১৬ জুলাই, ২০১৯ ০০:৩৭:০০

পর্দা নেমেছে বিশ্বকাপ ক্রিকেটের। এবারের বিশ্বকাপে ব্যাট হাতে লড়াই হয়েছে বেশ কয়েক জনের মধ্যে। বল হাতে মূল লড়াইটা হয়েছে পেসারদের মধ্যে। এবারের বিশ্বকাপের সেরা পাঁচ ব্যাটসম্যানের তালিকায় আছেন বাংলাদেশের সাকিব আল হাসান। এবার তিনি নয়টি ম্যাচ খেলে ৬০৬ রান করেছেন। এ তালিকায় প্রথম অবস্থানে আছেন ভারতের রোহিত শর্মা। দ্বিতীয় অবস্থানে আছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, তৃতীয় সাকিব, চতুর্থ ইংল্যান্ডের জো রুট, পঞ্চম নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। 
ভারতের রোহিত শর্মা মোট ৯টি ম্যাচ খেলে ৬৪৮ রান করেছেন। তার সর্বোচ্চ রান ১৪০। ৯ ম্যাচে গড়ে তিনি ৮১ রান করেছেন। এবারের বিশ্বকাপের ৯টি ম্যাচে তিনি ৫টি শতক ও ১টি অর্ধশতক করেছেন। ব্যাটসম্যানের দ্বিতীয় সেরা অবস্থানে আছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। তিনি মোট ১০টি ম্যাচ খেলে ৬৪৭ রান করেছেন। তার সর্বোচ্চ রান ১৬৬। ১০ ম্যাচে গড়ে তিনি ৭১.৮৮ রান করেছেন। বিশ্বকাপের ১০টি ম্যাচে ৩টি শতকের পাশাপাশি ৩টি ফিফটিও করেছেন। তালিকার তৃতীয় সেরা অবস্থানে রয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। তিনি মোট ৯টি ম্যাচ খেলে ৬০৬ রান করেছেন। তার সর্বোচ্চ রান ১২৪*। ৯ ম্যাচে গড়ে তিনি ৮৬.৫৭ রান করেছেন। তিনি এবারের বিশ্বকাপের ৯টি ম্যাচে ১০০ করেছেন ২টি ও ৫০ করেছেন ৫টি। গত বিশ্বকাপের মতো এবারও রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকা কেন উইলিয়ামসন আছেন চারে। তিনি মোট ১০টি ম্যাচ খেলে ৫৭৮ রান করেছেন। তার সর্বোচ্চ রান ১৪৮। ১০ ম্যাচে গড়ে তিনি ৯১.৩৩ রান করেছেন। এবারের বিশ্বকাপের ১০টি ম্যাচে ২টি করে সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরি আছে তার। বিশ্বকাপজয়ী দলের জো রুট তালিকার পাঁচে জায়গা করে নিয়েছেন। তিনি মোট ম্যাচ খেলেছেন ১১টি। তার সর্বোচ্চ রান ১০৭। ১১ ম্যাচে ৬৮.৬২ গড়ে তিনি রান করেছেন ৫৫৬। এবারের বিশ্বকাপের ১১টি ম্যাচে তিনি ১০০ করেছেন ২টি ও ৫০ করেছেন ৩টি।
গত আসরের মতো এ আসরেও পেস বোলাররা রাজত্ব করেছে বোলিংয়ে। অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক সর্বোচ্চ ২৭ উইকেট নিয়ে এক আসরের সর্বোচ্চ উইকেটের রেকর্ডও গড়েছেন। নিউজিল্যান্ডের লাকি ফার্গসুন ৯ ম্যাচে ২১ উইকেট নিয়ে আছেন তালিকার দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থানে আছেন ইংল্যান্ডের জোফরা আর্চার। ১১ ম্যাচে তার সংগ্রহ ২০ উইকেট। আর ৮ ম্যাচে ২০ উইকেট নিয়ে পরের স্থানটি বাংলাদেশের মোস্তাফিজুর রহমানের। আর ১৮ উইকেট নিয়ে পঞ্চম স্থানে আছেন ভারতের জসপ্রিত বুমরাহ। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ



যুব সাফ গেমসের ফুটবল দল ঘোষণা

যুব সাফ গেমসের ফুটবল দল ঘোষণা

২৪ অগাস্ট, ২০১৯ ০০:০০











ব্রেকিং নিউজ












পেঁয়াজের বাজার বেসামাল

পেঁয়াজের বাজার বেসামাল

২৪ অগাস্ট, ২০১৯ ০০:৫৮