খুলনা | সোমবার | ১৬ ডিসেম্বর ২০১৯ | ১ পৌষ ১৪২৬ |

Shomoyer Khobor

১৫ জুলাইয়ের মধ্যে হজযাত্রীদের টিকিট ও বাড়ি ভাড়া করার নির্দেশ

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৩ জুলাই, ২০১৯ ০০:৫৫:০০


হজযাত্রার নয় দিন পার হলেও শতভাগ কাজ শেষ করেনি ৫৫টি এজেন্সি। তাদের তলব করে ১৫ জুলাইয়ের মধ্যে বিমান টিকিট ও বাড়ি ভাড়া নিশ্চিত করতে নির্দেশ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। তবে এই বৈঠকে হাজির হয়নি ৭টি এজেন্সি। ঠিক সময়ে কাজ শেষ না হলেও কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।
এ বছর বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার হজযাত্রীকে সৌদি আরব যাচ্ছেন। আর তাদের এই সেবা দিচ্ছে ৫৯৮টি এজেন্সি। মন্ত্রণালয়ের পক্ষ থেকে এদের কাজের অগ্রগতি অনুসন্ধান করতে গিয়ে দেখা গেছে ৫৫টি এজেন্সি তাদের ব্যবস্থাপনায় থাকা হজযাত্রীদের বিমান টিকেট ও বাড়ি ভাড়া শেষ করেনি।
জরুরি ভিত্তিতে এসব এজেন্সির প্রতিনিধিদের ডাকা হয় আশকোনা হজ ক্যাম্পে। তারা এই গাফিলতির দায় চাপান সৌদি আরবের প্রসাশনিক কাজের ধীরগতিকে।
যেসব এজেন্সি শুক্রবারের এই সভায় অনুপস্থিত ছিলো তারা এখনো সৌদি আরবে অবস্থান করছে বলে জানিয়েছে হজ অফিস। তাদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে বলেও জানানো হয়।
এজেন্সিগুলো নির্ধারিত সময়ে কাজ শেষ না করলে সদস্য পদ বাতিলের হুঁশিয়ারি দিয়েছে এজেন্সিদের সংগঠন হাব।
বৃহস্পতিবার রাত ১২টা পর্যন্ত ৯৭টি ফ্লাইটে প্রায় ৩৫ হাজার যাত্রী সৌদি আরব পৌঁছেছেন বলে জানিয়েছে হজ অফিস। এরই মধ্যে ভিসা পেয়েছেন ৭০ হাজার হজযাত্রী, আর অপেক্ষায় আছেন ৫৭ হাজার জন।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ


বেসরকারি সোনালী জুট মিল বন্ধ ঘোষণা

বেসরকারি সোনালী জুট মিল বন্ধ ঘোষণা

১৬ ডিসেম্বর, ২০১৯ ০১:৩০







বিজয় দিবস ও আজকের মূল্যায়ন

বিজয় দিবস ও আজকের মূল্যায়ন

১৬ ডিসেম্বর, ২০১৯ ০১:২১



বীরশ্রেষ্ঠ রুহুল আমীন আমাদের গর্ব

বীরশ্রেষ্ঠ রুহুল আমীন আমাদের গর্ব

১৬ ডিসেম্বর, ২০১৯ ০১:১৬