খুলনা | মঙ্গলবার | ২৩ জুলাই ২০১৯ | ৮ শ্রাবণ ১৪২৬ |

Shomoyer Khobor

আন্তঃসংসদীয় বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক  | প্রকাশিত ১৩ জুলাই, ২০১৯ ০০:৫৪:০০


আরেকটি দাপুটে জয় বাংলাদেশের। আর এ জয়ে আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে উঠলো বাংলাদেশ। গতকাল শুক্রবার সেমিফাইনালে বাংলাদেশ ৩৭ রানে হারিয়েছে ইংল্যান্ডকে। গ্র“পপর্বের চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে পা রেখেছিল বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই দুর্দান্ত করেছিল লাল-সবুজের প্রতিনিধিত্ব দলটি। 
কেন্টের বেকেনহাম ক্রিকেট ক্লাব মাঠে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৩ রান তোলে বাংলাদেশ। জবাবে নিয়ন্ত্রিত বোলিংয়ে ইংল্যান্ডের দলটিকে ১৪৬ রানে আটকে দেয় বাংলাদেশের বোলাররা। ব্যাটিংয়ে বাংলাদেশের সেরা সিহান। ৪৭ বলে ৯ চার ও ২ ছক্কায় ৭৪ রান করেন শিহান।  দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান আসে বাপ্পির ব্যাট থেকে। ৪ চার ও ১ ছক্কায় ইনিংসটি সাজান বাপ্পি। 
এ ছাড়া মারুফ ১৮ বলে ১৬, অধিনায়ক নাঈমুর রহমান ১৩ বলে ১২ রান করেন। ইনাম ৯ ও আনাম ৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। ওপেনার রায়হানের ব্যাট এদিন হাসেনি। ৭ রানের বেশি করতে পারেননি তিনি। 
ইংল্যান্ডের হয়ে বল হাতে ৩ উইকেট নেন জনসন। বোলিংয়ে বাংলাদেশের হয়ে নিয়মিত বিরতিতে উইকেট নেন প্রথম টেস্ট জয়ের নায়ক এনামুল হক জুনিয়র। বাঁহাতি স্পিনার ৪ ওভারে ২০ রানে নেন ৪ উইকেট। তাতেই জয়ের ভিত পেয়ে যায় বাংলাদেশ।
পরবর্তীতে বাপ্পি ও নাঈমুর ২টি করে উইকেট পকেটে তোলেন। তন্ময়ের শিকার ১ উইকেট। ইংল্যান্ডের হয়ে ৩৩ বলে ৫০ রান করেন ইয়িং। ৬ চার ও ২ ছক্কা হাঁকান তিনি। দলের প্রয়োজন মেটাতে পারেননি বাকিরা। মরিস ২৫ বলে ২৯, ডে ১৮ বলে ২৪ ও স্পেলার ২২ বলে ১৭ রান করে পরাজয়ের ব্যবধান কমান।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ