খুলনা | মঙ্গলবার | ২৩ জুলাই ২০১৯ | ৮ শ্রাবণ ১৪২৬ |

Shomoyer Khobor

এবার ড. ইউনূসের বিরুদ্ধে ফৌজদারি  মামলা : সমন জারির নির্দেশ

খবর প্রতিবেদন  | প্রকাশিত ১২ জুলাই, ২০১৯ ০০:৫৮:০০


শ্রমিকদের বকেয়া পাওয়া পরিশোধ না করায় এবার শান্তিতে নোবেল পুরস্কার বিজয়ী ড. মুহম্মদ ইউনূসসহ তিনজনের বিরুদ্ধে ফৌজদারী মামলা দায়ের করেছেন গ্রামীণ টেলিকমের কর্মী এমরানুল হক।
বৃহস্পতিবার ঢাকা তৃতীয় শ্রম আদালতের সেরেস্তা সহকারী মোঃ জামাল উদ্দিন বলেন, গত ৩ জুলাই ঢাকার তৃতীয় শ্রম আদালতে গ্রামীণ টেলিকমের  কর্মী এমরানুল হক বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় তিনি ড. মুহাম্মদ ইউনূস, নাজমিন সুলতানা, খন্দকার আবু আবেদিনকে আসামি করে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন। 
আদালতের বিচারক মোঃ রহিবুল ইসলাম জবানবন্দী শেষে ওই তিনজনের বিরুদ্ধে সমন জারির নির্দেশ দেন। গতকাল বিবাদীদের ঠিকানায় সমন পাঠানো হয়েছে।
এর আগেও ড. মুহাম্মদ ইউনূর বিরুদ্ধে একই আদালতে পাওনা পরিশোধ না করার অভিযোগে মামলা করেছেন গ্রামীণ টেলিকমের একাধিক কর্মী।
মামলার নথি থেকে জানা যায়, গ্রামীণ টেলিকম ২০০৬ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত প্রায় দুই হাজার ১৫৮ কোটি টাকা মুনাফা করেছে। শ্রম আইনের বিধান অনুযায়ী নিট মুনাফার ৫ শতাংশ কোম্পানির কর্মীদের দিতে হবে। এই হিসাবে কর্মীদের নিট মুনাফা ১০৭ কোটি ৯৩ লাখ টাকা হয়। এর মধ্যে ৮০ শতাংশ কর্মীদের, ১০ শতাংশ সরকারকে এবং অন্য ১০ শতাংশ কল্যাণ তহবিলে জমা দিতে হবে। কিন্তু গ্রামীণ টেলিকম কর্মীদের প্রাপ্য পরিশোধ করেনি এবং সরকারকেও টাকা দেয়নি।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ












ছেলের হাতে বাবা খুন 

ছেলের হাতে বাবা খুন 

২৩ জুলাই, ২০১৯ ০০:৩৭


ব্রেকিং নিউজ