খুলনা | শনিবার | ১৯ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬ |

Shomoyer Khobor

কাল সন্ধ্যায় শপথ

মন্ত্রী হচ্ছেন ইমরান আহমদ নতুন প্রতিমন্ত্রী ইন্দিরা

খবর প্রতিবেদন | প্রকাশিত ১২ জুলাই, ২০১৯ ০০:২৪:০০


মন্ত্রিসভায় নতুন মুখ আসছে। নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের নামে বৃহস্পতিবার প্রজ্ঞাপন জারি হতে পারে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমেদ পূর্ণ মন্ত্রী হিসেবে নিযুক্ত হচ্ছেন। আর সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য, বাংলাদেশ আ’লীগের মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেছা ইন্দিরা হচ্ছেন প্রতিমন্ত্রী। মন্ত্রিপরিষদ বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে।
নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব  মোহাম্মদ শফিউল আলম বৃহস্পতিবার সাংবাদিকদের বলেন, আগামী শনিবার সন্ধ্যায় সাড়ে ৭টায় বঙ্গভবনে নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের শপথ অনুষ্ঠিত হবে।
গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগ নিরঙ্কুশ বিজয় অর্জনের মাধ্যমে টানা তৃতীয়বারের মতো সরকার গঠনের সুযোগ পায়। গত ৭ জানুয়ারি চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ  নেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। ওই দিনই ৪৭ সদস্যের নতুন মন্ত্রিসভা শপথ গ্রহণ করে। এঁদের মধ্যে মন্ত্রী ২৪ জন, প্রতিমন্ত্রী ১৯ ও উপমন্ত্রী তিনজন।
মন্ত্রিসভার আকার বাড়ানো নিয়ে কয়েকদিন ধরে সরকারের বিভিন্ন পর্যায়ে ব্যাপক আলোচনা হয়। গত সপ্তাহে আ’লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রিসভার আকার বাড়ানোর বিষয়ে ইঙ্গিত দেন। তিনি বলেন, আকার বাড়বে। তবে মন্ত্রিসভা থেকে কেউ বাদ যাচ্ছেন না।
গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে একজন সাংবাদিক মন্ত্রিপরিষদ বিভাগের সচিবের কাছে জানতে চান, আমরা জানতে পেরেছি, প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী পূর্ণমন্ত্রী হচ্ছেন এবং ফজিলাতুন্নেছা ইন্দিরা প্রতিমন্ত্রী হচ্ছেন। এ তথ্য কতটুকু সঠিক।
জবাবে মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম বলেন, আগামীকাল শনিবার সন্ধ্যায় সাড়ে ৭টায় বঙ্গভবনে শপথ অনুষ্ঠান হবে। ওই অনুষ্ঠানেই আপনারা জানতে পারবেন।
প্রধানমন্ত্রীসহ ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী নিয়ে নতুন মন্ত্রিসভা যাত্রা শুরু করে। পরবর্তী সময়ে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসানের দফতর পরিবর্তন হয়। তিনি তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব পান।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ




বাংলাদেশে পাবজি গেম নিষিদ্ধ

বাংলাদেশে পাবজি গেম নিষিদ্ধ

১৯ অক্টোবর, ২০১৯ ০০:৪৯





শিল্পী কালিদাস কর্মকার আর নেই

শিল্পী কালিদাস কর্মকার আর নেই

১৯ অক্টোবর, ২০১৯ ০০:৩১

দুইপক্ষের সংঘর্ষে  নিহত ১, আহত ১২

দুইপক্ষের সংঘর্ষে  নিহত ১, আহত ১২

১৯ অক্টোবর, ২০১৯ ০০:০০


সাঈদকে কাউন্সিলর  পদ থেকে অপসারণ

সাঈদকে কাউন্সিলর  পদ থেকে অপসারণ

১৮ অক্টোবর, ২০১৯ ০০:৪৪


ব্রেকিং নিউজ









লবণচরায় এক বছরে তিন দফায় গরু চুরি

লবণচরায় এক বছরে তিন দফায় গরু চুরি

১৯ অক্টোবর, ২০১৯ ০০:৫৩