খুলনা | মঙ্গলবার | ১৫ অক্টোবর ২০১৯ | ২৯ আশ্বিন ১৪২৬ |

নারী-শিশু নির্যাতনকারীদের সর্বোচ্চ  শাস্তি চাইলেন রওশন

খবর প্রতিবেদন | প্রকাশিত ১২ জুলাই, ২০১৯ ০০:১১:০০

নারী-শিশুদের প্রতি সহিংসতা ও ধর্ষণের অপরাধে সর্বোচ্চ শাস্তি দেওয়ার দাবি জানিয়েছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা রওশন এরশাদ। গতকাল বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের বাজেট অধিবেশনের সমাপনী বক্তব্যে এই দাবি জানান তিনি।
জাতীয় পার্টির জ্যেষ্ঠ কো-চেয়ারম্যান রওশন বলেন, “এখন স্কুল-মাদ্রাসা কোনো জায়গায় শিশুরা সুরক্ষিত নয়, নিরাপদ নয়। শিক্ষার্থীদের নুসরাতের মতো জীবন দিতে হলে তা ভীষণ লজ্জা ও দুঃখজনক ব্যাপার। “দেশে আইন আছে। সে আইনের প্রয়োগ করা প্রয়োজন। কোনো ফাঁক রাখা যাবে না। সরাসরি মৃত্যুদণ্ড দিতে হবে।” এসব মামলা ঝুলিয়ে না রেখে বিচার দ্রুত করতে উদ্যোগ নিতে সরকারকে আহ্বান জানান বিরোধীদলীয় উপনেতা।
উন্নয়ন চাইলে গ্যাসের দাম বাড়বে-প্রধানমন্ত্রীর এ বক্তব্যের পাল্টায় রওশন বলেন, “আমরা উন্নয়ন চাই, কিন্তু গ্যাসের দাম বাড়াতে চাই না। এটাই আসল কথা। এটা আমার কথা না। জনগণের কথা।” গ্যাসের দাম কেন বাড়ানো হল, সরকারের কাছে সেই প্রশ্নের উত্তর চেয়েছেন তিনি।
শিক্ষায় বরাদ্দ বাড়ানোর দাবি জানিয়ে রওশন বলেন, “লাখ লাখ জিপিএ-৫ ধারী দরকার নেই, দরকার গুণগত মানসম্পন্ন জাতি।” মেয়াদোত্তীর্ণ ওষুধ বাজার থেকে তোলা এবং খাবারে ভেজাল বন্ধ না হওয়ায় ক্ষোভ জানান তিনি।
রওশন বলেন, “ডেঙ্গু, ম্যালেরিয়া ছড়িয়ে পড়ছে। সন্ধ্যা হতেই মশার কারণে ব্যতিব্যস্ত থাকতে হয়, বাচ্চারা পড়াশুনা করতে পারে না। এ বিষয়ে সতর্ক থাকতে হবে।”
সংবাদ কর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড দ্রুত বাস্তবায়নের দাবিও জানান বিরোধীদলীয় উপনেতা।
জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় নেতা এইচ এম এরশাদের আরোগ্যের জন্য সবার দোয়াও চান স্ত্রী রওশন।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


বিএসএফ’র গুলিতে  বাংলাদেশি নিহত

বিএসএফ’র গুলিতে  বাংলাদেশি নিহত

১৪ অক্টোবর, ২০১৯ ০০:৩০


মন্ত্রিপরিষদ সচিব হলেন আনোয়ারুল

মন্ত্রিপরিষদ সচিব হলেন আনোয়ারুল

১৪ অক্টোবর, ২০১৯ ০০:৩২










ব্রেকিং নিউজ






ফুলবাড়ীগেটে ইয়াবাসহ যুবক আটক

ফুলবাড়ীগেটে ইয়াবাসহ যুবক আটক

১৫ অক্টোবর, ২০১৯ ০০:০০