খুলনা | মঙ্গলবার | ২৩ জুলাই ২০১৯ | ৮ শ্রাবণ ১৪২৬ |

Shomoyer Khobor

সংসদ সদস্যদের নিয়ে বিশ্বকাপের প্রথম  দুই ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১২ জুলাই, ২০১৯ ০০:০৮:০০

বিশ্বকাপ ক্রিকেট শেষের পথে। এর মধ্যে বাড়তি উন্মাদনার জন্য সংসদ সদস্যদের নিয়ে ইংল্যান্ডে শুরু হয়েছে ইন্টার পার্লামেন্টিয়ান বিশ্বকাপ ক্রিকেট। যে ক্রিকেট প্রতিযোগিতায় প্রথম দুই ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। 
প্রথম ম্যাচে পাকিস্তানকে হারানোর পর বৃহস্পতিবার অল স্টারকেও হারিয়েছে বাংলাদেশের সংসদ সদস্যদের নিয়ে গড়া দলটি। বাংলাদেশের সাংসদদের আরও একটি জয় প্রথমে ব্যাট করে নির্ধারিত ১৫ ওভারে বাংলাদেশের দল সংগ্রহ করে ১২৯ রান। জবাবে ব্যাট করতে নেমে ১০৯ রানে থামে অল স্টারের ইনিংস। এতে ২০ রানের জয় পান বাংলাদেশের সাংসদরা। 
গত বুধবার চলমান দ্বাদশ বিশ্বকাপের আয়োজক দেশ ইংল্যান্ডে মাঠে গড়ায় ইন্টার পার্লামেন্টারি বিশ্বকাপ বা আন্তঃসংসদীয় বিশ্বকাপ। এই বিশ্বকাপে অংশগ্রহণ করছে ৮টি দল। এই ৮টি দল মোট ২টি গ্র“পে বিভক্ত। বাংলাদেশের গ্র“পে রয়েছে নিউজিল্যান্ড, পাকিস্তান ও অল স্টার একাদশ। পাকিস্তান ও অল স্টার একাদশকে হারান বাংলাদেশের সামনে এখন নিউজিল্যান্ড। 
গত বুধবার লন্ডনের চিসউইক বার্লিংটন লেনে অনুষ্ঠিত হওয়া ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ১৫ ওভারে ৫ উইকেটে ১৩৫ রান সংগ্রহ করেন বাংলাদেশের এমপিরা। জবাবে পাকিস্তান সংসদীয় ক্রিকেট দল ১২৩ রানে থেমে গেলে ১৩ রানের জয় পায় বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ও প্রথম টেস্ট অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়ের নেতৃত্বাধীন বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল। 
ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ দলে রয়েছেন শেখ তন্ময় নাহিম রাজ্জাক, আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, জুনায়েদ আহমেদ পলক ও মোহাম্মদ আয়েন উদ্দিন মতো জনপ্রিয় ও তরুণ এমপিরা। এছাড়াও দলে রয়েছেন সাবেক অধিনায়ক ও বর্তমান এমপি নাইমুর রহমান দুর্জয়। বিভিন্ন দেশের সংসদ সদস্যদের মাঝে আয়োজিত এই ক্রিকেট বিশ্বকাপের উদ্দেশ্যে হলো ক্রিকেটের সাহায্যে বিভিন্ন দেশের সম্পর্ক আরো উন্নত করে তোলা। এই আসরটিকে নিয়ে বেশ আগে থেকেই উৎসাহ দেখা যায় বাংলাদেশ দলের এমপিদের মাঝে। অনেক আগে থেকেই তারা আসরের জন্য প্রস্তুতি হিসেবে নিজেদের মাঝে অনুশীলন শুরু করেছিলেন।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ