খুলনা | বুধবার | ১৩ নভেম্বর ২০১৯ | ২৮ কার্তিক ১৪২৬ |

Shomoyer Khobor

কংগ্রেস থেকে রাহুলের পদত্যাগ, এক সপ্তাহের মধ্যে নতুন সভাপতি

খবর প্রতিবেদন | প্রকাশিত ০৪ জুলাই, ২০১৯ ০০:৪৩:০০

ভারতের লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশের দুই দিন পরই কংগ্রেসের সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন বলে জানিয়েছেন রাহুল গান্ধী। গতকাল বুধবার এক টুইট বার্তায় এ কথা জানান তিনি।
ভারতীয় সংবাদ মাধ্যম জিনিউজ’র প্রতিবেদনে বলা হয়, আগামী এক সপ্তাহের মধ্যেই নতুন সভাপতি বেছে নিতে যাচ্ছে কংগ্রেস।  
রাহুল গান্ধী জানান, কংগ্রেসের সভাপতি পদ থেকে তিনি পদত্যাগ করেছেন। তাই কংগ্রেসের উচিত দেরি না করে নতুন সভাপতি বেছে নেওয়া। তবে সভাপতি নির্বাচনের কোনো প্রক্রিয়ার মধ্যে তিনি থাকছেন না। 
লোকসভা নির্বাচনে খারাপ ফল করার দায় ঘাড়ে নিয়ে পদত্যাগ করার পর তার অবস্থানে অনড় রয়েছেন রাহুল গান্ধী। দলের শীর্ষ নেতারা তাকে পদত্যাগপত্র ফেরাতে অনুরোধ করলেও তা কানে দেননি তিনি।
লোকসভা নির্বাচনের প্রচারের বিজেপির প্রচারের একটা বড় অংশ জুড়েই ছিল কংগ্রেসের পারিবারিক রাজনীতি। রাহুল পদত্যাগ করার পর প্রিয়ঙ্কাকে সভাপতির পদে আনার একটা চেষ্টা হয়েছিল দলের পক্ষ থেকে। এতেও ক্ষুব্ধ রাহুল। তিনি চান, কংগ্রেসের সভাপতি হোক গান্ধী পরিবারের বাইরের কেউ।
সম্প্রতি সভাপতির পদে রাহুলকে রাখতে তার সঙ্গে দেখা করেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথ ও পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। তবে তাদের কথাতেও পাত্তা দেননি রাহুল। গত লোকসভা নির্বাচনে মাত্র ৫২টি আসনে জয় পায় কংগ্রেস। অপরদিকে ৩০৩ আসনে জয়ী হয়ে টানা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় বসে নরেন্দ্র মোদী নেতৃত্বাধীন বিজেপি সরকার।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ