খুলনা | বুধবার | ১৭ জুলাই ২০১৯ | ২ শ্রাবণ ১৪২৬ |

Shomoyer Khobor

খুলনায় অনূর্ধ্ব-১৯ দলের প্রস্তুতি ম্যাচে লাল দলের জয়

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১৯ জুন, ২০১৯ ০০:০০:০০

খুলনায় অনূর্ধ্ব-১৯ দলের প্রস্তুতি ম্যাচে লাল দলের জয়


ইংল্যান্ডে ত্রিদেশীয় অনূর্ধ্ব-১৯ সিরিজকে সামনে রেখে খুলনায় প্রস্তুত হচ্ছে টাইগার যুবারা। এই প্রস্তুতির অংশ হিসেবে ৪টি প্রস্তুতি ম্যাচও খেলবে তারা। ২৪ জনের প্রাথমিক দল দুই ভাগে গতকাল মঙ্গলবার শেখ আবু নাসের স্টেডিয়ামে হয়ে গেলো প্রথম প্রস্তুতি ম্যাচে। যে ম্যাচে অনূর্ধ্ব-১৯ লাল দল ৩৫ রানে অনূর্ধ্ব-১৯ সবুজ দলকে পরাজিত করে। আগে ব্যাট করে লাল দল ৩৬.৪ ওভারে ১৫৫ রান সংগ্রহ করে অল আউট হয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে সবুজ দল ২৫.১ ওভারে মাত্র ১২০ রানেই গুটিয়ে যায়। 
প্রস্তুতি ম্যাচে লাল দলের হয়ে ব্যাটিং প্রস্তুতি ভালো হয়েছে কেবল অধিনায়ক আকবর ও মৃতুঞ্জয়ের। ৫ম ও ৬ষ্ঠ ব্যাটসম্যান হিসেবে খেলতে নেমে এ দু’জনই যা একটু লড়াই করেন। এ জুটিতেও যোগ হয় গুরুত্বপূর্ণ ৮২ রান। দু’জনই অর্ধশত রানের কাছে পৌঁছালেও শেষ পর্যন্ত অর্ধশত রানে দেখা পাওয়া হয়নি। সর্বোচ্চ ৪৭ রান করেন আকবর। ৬৬ বলে ৩টি বাউন্ডারি ও সমান সংখ্যক ওভার বাউন্ডারি ছিলো তার ইনিংসে। আর মৃত্যুঞ্জয়ের ব্যাটে যোগ হয় ৩৯ রান। ৫৬ বলে ৫টি বাউন্ডারি ছিলো তার ইনিংসে। এছাড়া টপ অর্ডার ব্যাটসম্যান অনিক ২৫ ও জয় ২৩ রান করেন। সবুজ দলের হয়ে বোলিং প্রস্তুতিটা ভালোই সারেন অরন্য। ৭.৪ ওভার বল করে ২৫ রান খরচায় নেন ৫ উইকেট। এছাড়া মিনহাজ ২টি এবং নবী ও রিসাদ একটি করে উইকেট নেন। 
জবাবে ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভালোই করে অনূর্ধ্ব-১৯ সবুজ দল। উদ্বোধনী জুটিতেই তারা সংগ্রহ করে ৬৫ রান। কিন্তু ৬৫ রানে প্রথম উইকেট পতনের পর হঠাৎ-ই ছন্দ পতন সবুজ দলের। জ্বলে ওঠেন লাল দলের বোলাররা। আর এতে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সবুজ দল। শেষ পর্যন্ত মাত্র ২৫.১ ওভারে ১২০ রান সংগ্রহ করে গুটিয়ে যায় অনূর্ধ্ব-১৯ সবুজ দল। দলের হয়ে উদ্বোধনী ব্যাটসনম্যান নওরোজ সর্বোচ্চ ৩০ রান করেন। ২৯ রান করেন আরেক উদ্বোধনী ব্যাটসম্যান ইমন। পরের ব্যাটসম্যানদের মধ্যে ২২ রান আসে হৃদয়ের ব্যাট থেকে। দলের অন্য কোন ব্যাটসম্যান দুই অংকের কোটায় রান করতে পারেননি। বিজয়ী দলের হয়ে মেহেদী ২১ রান খরচায় তুলে নেন ৪ উইকেট। ৫১ রান খরচায় ৩ উইকেট নেন মৃত্যুঞ্জয়। এছাড়া রকিবুল ২টি ও গালিব একটি উইকেট নেন। আগামী ২১ জুন দুই দলের মধ্যে সিরিজের দ্বিতীয় প্রস্ততি ম্যাচ অনুষ্ঠিত হবে। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ