খুলনা | শুক্রবার | ২২ নভেম্বর ২০১৯ | ৮ অগ্রাহায়ণ ১৪২৬ |

Shomoyer Khobor

সমালোচনামুক্ত রাখতে নেতা-কর্মীকে গ্রেফতারে শঙ্কা  

সব রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতা কুক্ষিগত করে রেখেছে সরকার : ফখরুল

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৮ জুন, ২০১৯ ১৩:০৭:০০

তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই আবার নির্বাচন দেওয়ার দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, বর্তমান সংসদ অবৈধ। জনগণের ভোটে সরকার নির্বাচিত হয়নি। তারা জনগণের ভোট ডাকাতি করেছে। সরকার দেশের সব রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতা কুক্ষিগত করে রেখেছে।
সোমবার ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় এক কর্মীসভায় এসব কথা বলেন বিএনপি’র মহাসচিব।আসন্ন ২০১৯-২০ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেটকে বড় ব্যবসায়ীদের স্বার্থ রক্ষার বাজেট হিসেবে আখ্যায়িত করে মির্জা ফখরুল বলেন, সরকারের হাজার হাজার কোটি টাকা ঋণের বাজেট লুটেরাদের পকেটে যাচ্ছে। এবারের সংসদ নির্বাচনে আ’লীগ জিতেছে কিন্তু গণতন্ত্র পরাজিত হয়েছে। বাংলাদেশ আজ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে। এখানে কোথাও কোনো জবাবদিহি নেই। সরকারের কাউকে কেউ কোনো প্রশ্ন করতে পারে না। তারা যা খুশি তাই করে যাচ্ছে, যোগ করেন বিএনপি’র মহাসচিব।
নেতা-কর্মীদের হতাশ না হওয়ার পরামর্শ দিয়ে বিএনপি’র মহাসচিব বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। নেতা-কর্মীরা হয়তো মনে করছেন যে, গণতন্ত্রের জন্য সংগ্রাম করে কী লাভ হবে। অবশ্যই লাভ হবে। আমাদের মনে রাখতে হবে বাংলাদেশের জন্ম হয়েছিল সংগ্রামের মধ্য দিয়ে। আজকে গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে অবশ্যই সংগ্রাম করতে হবে।
রিজভী : সরকারকে সমালোচনামুক্ত রাখতে নানা ধরনের মিথ্যা মামলায় জড়িয়ে বিএনপির আরও অনেক নেতা-কর্মীকে গ্রেফতার করা হবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। 
সোমবার দুপুরে নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ আশঙ্কা প্রকাশ করেন। রিজভীর অভিযোগ, আইন-শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থা নিজেদের মর্জি ও প্রয়োজনে নানা মিথ্যা কাহিনী রচনা করে বিএনপি’র আরও অনেক নিবেদিত প্রাণ নেতা-কর্মীর নামে কলঙ্ক লেপনের চেষ্টা করছে। এ উদ্দেশ্যে নানা ধরনের মিথ্যা মামলায় তাদের জড়িয়ে গ্রেফতার করবে বলে আশঙ্কা তার।
রিজভী বলেন, জুলুমশাহীর হিংস্র আঁচড়ে জর্জর এখন বিরোধী মত, পথ ও দলের নেতা-কর্মীরা। তিনি বলেন, গত শনিবার বিএনপি’র নির্বাহী কমিটির নেতা হাসান মামুনকে বাসা থেকে র‌্যাব তুলে নিয়ে যায়। গতকাল তাকে পটুয়াখালীতে গ্রেফতার দেখানো হয়। তার বিরুদ্ধে প্রশ্ন ফাঁসের মিথ্যা অভিযোগ আনা হয়। আসলে সরকারের বিভিন্ন অনিয়মের প্রতিবাদ ও সমালোচনা করায় তাকে গ্রেফতার করা হয়।
রিজভী আরও বলেন, কাল রবিবার স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের সাবেক যুগ্ম-আহ্বায়ক শফিউদ্দিন সেন্টুকে গ্রেফতার করেছে পুলিশ। আমি তাদের গ্রেফতারের ঘটনায় নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে মুক্তির দাবি করছি।
মধ্যরাতের নির্বাচনের পরেও সরকারের ভেতর থেকে শঙ্কা দূর হচ্ছে না দাবি করে বিএনপি’র এই নেতা বলেন, বগুড়ায় আসন্ন নির্বাচনে প্রতিটি কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হবে। ভোটাররা এই ইভিএম প্রক্রিয়ার জটিলতায় বেশি ভোট দিতে সক্ষম হয় না। যেহেতু বগুড়াতে ধানের শীষের ভোট বেশি, তাই প্রতিটি কেন্দ্রেই পরিকল্পিতভাবে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণের সিদ্ধাান্ত নিয়েছে সরকারের আজ্ঞাবাহী নির্বাচন কমিশন। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ